রাজ্যে কমলো করোনা টেস্টের খরচ, জানালেন মুখ্যসচিব  




দিনের পর দিন বাড়ছে করোনা সংক্রমণ। বিশেষজ্ঞরা একাধিক নিয়ম বিধি মানার পাশাপাশি টেস্টের ওপর জোর দিতে বলেছেন। আজ নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় রাজ্যে করোনা টেস্টের খরচ কমানোর কথা জানালেন। এখন থেকে করোনা টেস্টের খরচ হবে ১৫০০ টাকা। 



এদিন, মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, "কোভিড টেস্টের খরচ কমে ১৫০০ টাকা করা হচ্ছে, করোনা রোগীদের জন্য অ্যাম্বুল্যান্সের ভাড়াও কমাতে হবে’। এদিনের এই সাংবাদিক বৈঠকে তিনি আরও জানান পুজোর সময় ২৪X৭ খোলা থাকবে রাজ্যের কন্ট্রোল রুম। শীঘ্রই বাঙুর হাসপাতালে চালু হবে ৪৯৬টি নতুন বেড। 



এদিনের এই সাংবাদিক বৈঠক থেকে ফের রাজ্যের মানুষকে এক তরফা সতর্ক বার্তা দিলেন তিনি। তিনি বলেন, "করোনা সংক্রমণ বাড়ছে, প্রত্যেকে মাস্ক পরুন। সংক্রমণ আটকাতে সামাজিক দূরত্ব বজায় রাখুন। পুজো প্যান্ডেলে যাওয়ার সময় মাস্ক পরুন। সতর্কতামূলক প্রচার করতে হবে পুজো কমিটিকে। মাস্ক না পরলে প্যান্ডেলে ঢুকতে দেবেন না। প্রয়োজনে প্যান্ডেলে ঢোকার সময় স্যানিটাইজার, মাস্ক দিন।"



এবারের শারদ সম্মানে নতুন সংযোজন কোভিড সচেতনতা সম্মান। তিনি জানান, "ব্যবস্থাপনা দেখে বিশ্ববাংলা শারদ সম্মানে অতিরিক্ত পয়েন্ট। প্যান্ডেলের কাছে সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না। স্থানীয় স্তরে পুজো উদ্বোধন করা যায় কিনা দেখুন। উত্তরপ্রদেশে পুজোর অনুমতি নেই। দিল্লির সিআর পার্ক ছাড়া আর কোনও অনুমতি নেই। বাংলায় পুজো হবে, কিন্তু সংক্রমণ আটকাতে হবে"।