চেন্নাই- রাজস্থান ম্যাচে মাঠে নেমেই ইতিহাস গড়লেন ধোনী


মাঠে নেমেই ইতিহাস গড়লেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক তথা ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনী। এদিন আইপিএল ২০২০ -এর ৩৭ তম ম্যাচে রাজস্থান ও চেন্নাই মুখোমুখি হয়। এই ম্যাচে অধিনায়ক হিসেবে টস করতে এসেই আইপিএল -এর ইতিহাসে সবথেকে বেশি ম্যাচ খেলার রেকর্ড গড়লেন তিনি। এদিন ছিল তাঁর ২০০ তম ম্যাচ। 



আইপিএল- এ ক্যাপ্টেন হিসেবে সর্বাধিক ম্যাচে জয় (১০৭) এবং সর্বাধিক স্টাম্পিং (৩৮) সহ একাধিক রেকর্ডের পাশাপাশি এদিন প্রথম ও একমাত্র ক্রিকেটার হিসেবে ২০০ ম্যাচ খেলার নজির গড়লেন তিনবারের চাম্পিয়ান চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনী। 


আইপিএল-এর শুরু ২০০৮ সাল থেকে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন ধোনী। তাঁর ২০০ ম্যাচের মধ্যে ১৭০ টি ম্যাচ হলুদ জার্সি গায়ে চেন্নাই সুপার কিংসের হয়ে এবং বাকি ৩০টি ম্যাচ রাইজিং পুনে সুপার জায়ান্টের হয়ে খেলেছেন তিনি। ২০১৬ ও ২০১৭ সালে চেন্নাই সুপার কিংস নির্বাসন থাকা কালীন পুনের হয়ে খেলেছেন মাহি। 


ধোনীর ঠিক একটু পিছোনেই রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের ক্যাপ্টেন রহিত শর্মা। রহিত এ পর্যন্ত ১৯৭টি ম্যাচ খেলেছেন। আর রয়েছে সুরেশ রায়না, তিনি ১৯৩টি ম্যাচ খেলেছেন। উইকেট কিপার ব্যাটসম্যান হিসেবে একমাত্র ২০০ ম্যাচের কাছাকাছি রয়েছেন কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক। দীনেশ এ পর্যন্ত ১৯১টি ম্যাচ খেলেছেন।