কলকাতা বনাম পাঞ্জাব, আবুধাবিতে টসে জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নিলেন দীনেশ 



আজ আরব আমিরশাহীর আবু ধাবিতে কিংস এলেভেন পাঞ্জাবের মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স। টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিলেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিক। 


তবে কলকাতার ১১-এ হয়েছে সামান্য পরিবর্তন। গত ম্যাচে চোট পাওয়ায় এবার ১১-এর বাইরে শিবম মাভি। তাঁর বদলে খেলছেন প্রসিদ্ধ কৃষ্ণ। 


এদিকে, পঞ্জাব দলেও একটি পরিবর্তন হয়েছে। শেল্ডন কট্রেলের বদলে দলে এসেছেন ক্রিস জর্ডন। আজও খেলার সুযোগ পেলেন না ক্রিস গেইল। 


কয়েকদিন আগেই দীনেশ কার্তিককে নিয়ে তুঙ্গে ছিল জল্পনা। অধিনায়ক হিসেবে যেমন ব্যর্থ তেমনি ব্যাট হাতেও বড় কোনও সাফল্য পাননি তিনি। হারছিলেন টানা কয়েকটি ম্যাচ। তবে গত ম্যাচে জয়লাভ করে সমর্থকদের মনে একটু জায়গা করে নিয়েছে কার্তিক। এখন দেখার আজ কি হয়। 


কলকাতা নাইট রাইডার্স দল- রাহুল ত্রিপাঠি, শুবমান গিল, নীতীশ রানা, সুনীল নারাইন, ইয়ন মর্গ্যান, আন্দ্রে রাসেল, দীনেশ কার্তিক (অধিনায়ক), প্যাট কামিন্স, কমলেশ নাগরকোটি, প্রসিদ্ধ কৃষ্ণ ও বরুণ চক্রবর্তী।


কিংস ইলেভেন পঞ্জাব দল- কে এল রাহুল (অধিনায়ক), ময়ঙ্ক অগ্রবাল, মনদীপ সিংহ, নিকোলাস পুরান, সিমরন সিংহ, গ্লেন ম্যাক্সওয়েল, মুজিব উর রহমান, ক্রিস জর্ডন, রবি বিষ্ণোই, মহম্মদ শামি ও আর্শদীপ সিংহ।