জমে গেছে প্লে-অফের অঙ্ক! কলকাতা কি যেতে পারবে প্লে অফে? 



করোনার জেরে আইপিএল ২০২০ এর আসর বসেছে দুবাইয়ে। দর্শকহীন মাঠে চলছে ম্যাচ। ঘরে বসে আপামর ক্রীড়াপ্রেমীরা আইপিএল-এর স্বাদ নিচ্ছে এ বছর। প্রথম থেকেই এবারের আইপিএল নিয়ে ছিল উন্মাদনা। একের পর এক হচ্ছে রেকর্ড। দর্শকদের ভিন্ন পরিস্থিতি আনন্দ দিয়ে চলছে। কখনও একই ম্যাচে ডাবল সুপার ওভার, কখনও হারা ম্যাচ জিতে নেওয়া ইত্যাদি। এবার জমে উঠেছে প্লে অফে যাওয়ার লড়াই। 



আইপিএলের সেরা চারটি দল যাবে প্লে অফে। প্লে অফে যাওয়ার দৌড়ে এক প্রকার জায়ফা পাকা করে ফেলেছে মুম্বাই ইন্ডিয়ান্স। ১২টি ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে মুম্বাই। অন্যদিকে ১২টি করে ম্যাচ খেলে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে ব্যাঙ্গালোর ও দিল্লী। এই মুহূর্তে চতুর্থ স্থানে রয়েছে পাঞ্জাব, পঞ্চম রাজস্থান ও ষষ্ট স্থানে কলকাতা। প্রত্যেকটি দলই ১৩ ম্যাচ খেলে ১২ পয়েন্ট সংগ্রহ করেছে। এরপরেই রয়েছে হায়দ্রাবাদ । ১২ ম্যাচে সংগ্রহ ১০ পয়েন্ট। শেষ স্থানে রয়েছে চেন্নাই। ১৩ ম্যাচ খেলে ১০ পয়েন্ট। 


পয়েন্ট টেবিলের বিচারে পাঞ্জাব, কলকাতা ও রাজস্থানের হার- জিতের ওপরেই দাঁড়িয়ে কে যাবে লাস্ট ফোরে। যারা খেলবে দুবাই আইপিএল-এ। ম্যাচ গুলোর পরেই জানা যাবে কলকাতা প্লে অফে গেল কিনা?