প্লেঅফের যাওয়ার টক্করে পাঞ্জাবকে হারিয়ে পঞ্চম স্থানে উঠে এল রাজস্থান

SANGBAD EKALAVYA:

আইপিএলের লীগপর্যায়ের ম্যাচগুলি প্রায় শেষ পর্যায়ে এসে পড়েছে। মুম্বই প্রথম দল হিসেবে প্লেঅফে কোয়ালিফাই করার পর পরের তিনটি স্থানের লড়াইয়ে নিজেদের নিংড়ে দিচ্ছে বাকি দলগুলি। শুক্রবার চতুর্থ স্থানে থাকা পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে ৭ উইকেটে জয়লাভ করে পঞ্চম স্থানে উঠে আসে রাজস্থান। 



প্রথমে ব্যাট করে দলীয় ১ রানে মনদীপ সিংয়ের উইকেট হারালেও অধিনায়ক লোকেশ রাহুল এবং ক্রিস গেইলের বিস্ফোরক ব্যাটিংয়ে দ্বিতীয় উইকেটে ১৫ ওভারের মধ্যে ১২১ রান তোলে পাঞ্জাব। রাহুল ২টি ছয় ও ৩টি চারের সাহায্যে ৪১ বলে ৪৬ রান করেন। অপরদিকে ইউনিভার্সাল বস গেইল ৮টি বিশাল ছয় ও ৬টি চারের সাহায্যে ৬৩ বলে ৯৯ রানে আউট হন। শেষদিকে নিকোলাস পুরানের ৩টি ছয়ের সাহায্যে ১০ বলে ২২ রানের ইনিংস পাঞ্জাবকে ২০ ওভারে ১৮৫ রানে পৌঁছাতে সাহায্য করে। রাজস্থানের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন জোফ্ৰা আর্চার এবং বেন স্টোকস। 


জবাবে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন রাজস্থানের দুই ওপেনার রবিন উথাপ্পা এবং বেন স্টোকস। উথাপ্পা ২৩ বলে ৩০ রান করে আউট হলেও অর্ধশতরান করেন স্টোকস (২৬ বলে ৫০)। ৩টি ছয় ও ৬টি চারের সাহায্যে সাজানো ছিল তাঁর ইনিংসটি। এরপর সঞ্জু স্যামসন দুর্দান্ত খেলা সশুরু করলেও দুর্ভাগ্যজনক ভাবে রানআউট হয়ে যান। ৩টি ছয় ও ৪টি চারের সাহায্যে ২৫ বলে ৪৮ রান করেন স্যামসন। এরপর অধিনায়ক স্টিভ স্মিথ (২০ বলে অপরাজিত ৩১) বাটলারকে (১১ বলে অপরাজিত ২২) নিয়ে ১৫ বল বাকি থাকতেই ম্যাচ শেষ করে ফেরেন।


বিপক্ষের ২টি উইকেট এবং অর্ধশতরানের সুবাদে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন বেন স্টোকস।