করোনা নিরাপত্তা ত্রুটি মুক্ত করলো আইনক্স : জানুন বিস্তারিত


তনজিৎ সাহা,কলকাতা



আগামিকাল অর্থাৎ ১৫ই অক্টোবর খুলছে সিনেমা হল। তাই নিরাপত্তার বিষয়টি ত্রুটিমুক্ত রাখতে চেষ্টা করছে আই নক্স যাতে প্রেক্ষাগৃহে নিশ্চিন্তে পা রাখতে পারে দর্শক । বারাসাত স্টার মল এর আই নক্স নিরাপত্তার বিষয় নিয়ে আগাম জানায় ।



সংস্থার রিজিওনাল ম্যানেজার অমিতাভ গুহ ঠাকুরতা জানান, ‘‘সরকারি নির্দেশ অনুযায়ী, ৫০ শতাংশ দর্শক ঢুকতে পারবেন প্রতিটি শো-এ। অর্থাৎ, ২০০ জনের আসন থাকলেও বসানো হবে ১০০ জনকে। একটি টিকিটও বেশি বিক্রি করতে পারবেন না হল মালিক। পাশাপাশি আমাদের সফটওয়্যারে এমন করেই প্রোগ্রামিং করা আছে যাতে অটোমেটিক্যালি একটি আসন বাদ দিয়ে সিট বুকড হবে। সরকারি নির্দেশিকার সঙ্গে আইনক্স নিজস্ব বাড়তি কিছু সতর্কতা যোগ করছে। দর্শক যাতে নিশ্চিন্তে এন্টারটেইনড হতে পারেন। বক্স অফিস থেকে আইনক্সের ভিতর পর্যন্ত পেপারলেস এবং কনট্যাক্টলেস পরিষেবা দিচ্ছি আমরা"।



যেমন, মোবাইল নম্বরের মাধ্যমে মিলবে ই-টিকিট। একটি এসএমএস-এর মাধ্যমে দর্শক চারটি লিঙ্ক পাবেন। এতে থাকবে কি ওয়ার্ড বোর্ড বা এন্ট্রি পাস, ফুড বেভারেজ, সিট নম্বর এবং টিকিটের কপি। এর পর থার্মাল চেকিং, সিকিওরিটি চেকিং। তারপর হাতে স্যানিটাইজার দেওয়া হবে। এসব হয়ে যাবার পর এই ভিতরে যাওয়ার অনুমতি মিলবে। স্যানিটাইজারে হাত জীবাণুমুক্ত হওয়া পেরিয়ে ভিতরে যাওয়ার অনুমতি মিলবে। এছাড়া ক্যাফে থেকে যেসব খাবার পাওয়া যাবে সেগুলি হবে নিরামিষ এবং খাবারগুলি প্যাকেটে মুড়িয়ে রাখা হবে ক্যাফেটেরিয়ার কর্মীদের হাতে থাকবে গ্লাভস এখানেও মানা হবে সামাজিক দূরত্ব।



একই সঙ্গে আশার কথা শোনালেন, এত কিছুর পরেও টিকিট বা খাবারের দাম বাড়বে না একটুও। অমিতাভের মতে, দর্শক যখনই বুঝবেন তাঁরা বাইরের থেকে ভিতরে বেশি নিরাপদ তখনই আস্তে আস্তে ভরে উঠবে প্রেক্ষাগৃহ।