পুজোয় ভিড় এড়াতে কি পদক্ষেপ নেওয়া হচ্ছে, তাঁর পূর্ণাঙ্গ গাইডলাইন চাইল হাইকোর্ট, তারপরেই পরবর্তী সিদ্ধান্ত

 


পুজোয় ভিড় এড়াতে কি পদক্ষেপ নেওয়া হচ্ছে, তাঁর পূর্ণাঙ্গ গাইডলাইন চাইল হাইকোর্ট, তারপরেই পরবর্তী সিদ্ধান্ত 


করোনা সংক্রমণের জেরে বন্ধ স্কুল- কলেজ থেকে প্রায় সমস্ত রকম অনুষ্ঠান। কিন্তু, রাজ্য সরকার দুর্গাপূজা করার অনুমতি দেওয়ায় জোর কদমে চলছে পুজোর আয়োজন। অথচ এখনও কমেনি সংক্রমণের ভয়। কিন্তু, পুজো -তে ভিড় আটকানো মুশকিল। পুজো মানেই আনন্দ, মজা, দলে দলে ঠাকুর দেখা। ফলে নতুন করে চারা দিতে পারে সংক্রমণ এমনই আশঙ্কা বিশেষজ্ঞদের। 



এদিকে এক জনস্বার্থ মামলায় মহামারী পরিস্থিতিতে ভিড় নিয়ন্ত্রণ কীভাবে হবে? তা নিয়ে কী পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার? তাঁর পূর্ণাঙ্গ গাইডলাইন চেয়ে পাঠালো হাইকোর্ট। সোমবারের মধ্যে গাইডলাইন তৈরি করে তা হাই কোর্টে জমা দিতে হবে মুখ্যসচিব এবং স্বরাষ্ট্রসচিবকে, এমনই নির্দেশ দিলেন বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় এবং বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ।


অতিমারির জেরে যেখানে সারা দেশে সব উৎসব বাতিল তখন দুর্গাপূজার অনুমতি দিলেও ভিড় কীভাবে এড়ানো যাবে সেই কথার জবাবে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল জানান যে বিষয়টি পুলিশের নিয়ন্ত্রণাধীন। তাতেই বিচারপতিরা ভিড় এড়ানোর পূর্ণাঙ্গ গাইডলাইন সোমবারের মধ্যে জমা দেওয়ার নির্দেশ দেন মুখ্যসচিব এবং স্বরাষ্ট্রসচিবকে। তা দেখে পরবর্তী সিদ্ধান্ত নেবে আদালত।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ