কথা রাখেনি কর্তৃপক্ষ,৭২ঘণ্টা অবস্থান অবস্থান বিক্ষোবের পথে ডি. ভি. র শ্রমিকরা



SER-23,বাঁকুড়া,১৬ আক্টোবর:

পশ্চিমবঙ্গের একটি বৃহত্তম তাপবিদ্যুত কেন্দ্র হলো দামোদর ভ্যালি কর্পোরেশণের (D.V.C.) মেজিয়া থার্মাল পাওয়ার স্টেশন(M.T.P.S)।যা শুধু রাজ্য নয়, রাজ্যের বাইরেও বিদ্যুত সরবরাহ করে থাকে। কারখানার দক্ষ -অদক্ষ মিলিয়ে মোট শ্রমিকের সংখ্যাটাও কম নয়,যা তিন হাজারেরও অনেক বেশি ।এরাই মূলত ডিভিসি'র মূল চালিকা শক্তি ।

আর এই শ্রমিকরাই এবার ডিভিসি কর্তৃপক্ষের প্রতীশ্রুতী ভঙ্গের প্রতিবাদে এবং ২০১৭সাল থেকে বঞ্চিত হওয়া নায্য প্রাপ্য  গুলি ফিরে পাওয়ার দাবি নিয়ে ৭২ঘন্টা অবস্থান বিক্ষোবের পথে পা রাখল ।


বার বার আন্দোলন, বিক্ষোভ মিছিল এই দীর্ঘ প্রক্রিয়া অতিক্রমের পর , তাদের প্রাপ্য সুবিধা গুলি যেমন সিএল, বোনাস,ইপিএফ,গ্র্যাচুইটি সহ একাধিক প্রাপ্য সুবিধা গুলি ১লা জুন ২০২০র মধ্যে ফিরিয়ে আশ্বসও দেন ডিভিসি কর্তৃপক্ষ্য। কিন্তু জুন মাস পেরিয়ে অক্টোবর মাস এলেও তারা তাদের প্রাপ্য সুবিধাগুলি থেকে বঞ্চিত রয়েছে । এরই  প্রতিবাদে আজ সকাল ছ 'টা থেকে ডিভিসি তাপবিদ্যুত কেন্দ্রের গেটের সমনে অবস্থান বিক্ষোবে সামিল কারখানার সকল ঠিকা শ্রমিকরা। তারা তাদের প্রাপ্য পাওনা গুলি ফিরে না পাওয়া পর্যন্ত ৭২ঘন্টা এই  বিক্ষোভ সমাবেশ চলবে বলে জানান ডিভিসি'র শ্রমিকরা।