রাবাডা-অশ্বিনদের দাপটে ৪৬ রানে দিল্লীর কাছে হেরে গেল রাজস্থান Delhi Capitals defeat Rajasthan Royals by 46 runs


রাবাডা-অশ্বিনদের দাপটে ৪৬ রানে দিল্লীর কাছে হেরে গেল রাজস্থান Delhi Capitals defeat Rajasthan Royals by 46 runs 




ত্রয়োদশ আইপিএলে আজ, শুক্রবার মুখোমুখি হয় রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালস। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় রাজস্থান রয়্যালসের অধিনায়ক স্টিভ স্মিথ। দিল্লি ক্যাপিটালসের দলে ছিলেন- পৃথ্বী শ, শিখর ধবন, শ্রেয়স আয়ার (অধিনায়ক), ঋষভ পন্থ, মার্কাস স্টোইনিস, শিমরন হেটমায়ার, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর পটেল, হর্ষল পটেল, কাগিসো রাবাডা ও অ্যানরিক নর্তিয়ে। রাজস্থান রয়্যালসের দলে ছিলেন- যশস্বী জয়সোয়াল, জোশ বাটলার, স্টিভ স্মিথ (অধিনায়ক), সঞ্জু স্যামসন, মহীপাল লোমরর, রাহুল তেওয়াটিয়া, জোফ্রা আর্চার, অ্যান্ড্রু টাই, শ্রেয়স গোপাল, কার্তিক ত্যাগী ও বরুণ অ্যারন।




শারজায় টস জিতে স্টিভ স্মিথের প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় রাজস্থান রয়্যালসের অধিনায়ক স্টিভ স্মিথ। ব্যাট করতে নেমে ২০ ওভারে ৮ উইকেটে ১৮৪ রান তোলে দিল্লি৷ ৪২ রানের মাথায় দিল্লির দুই ওপেনারই ডাগ-আউটে ফিরে যান৷ দু’জনেই আর্চারের শিকার৷ পৃথ্বী ১৯ ও ধাওয়ান মাত্র ৫ রান করেন৷ দিল্লির ক্যাপ্টেন ২২ ও পন্ত ৫ রান করেন৷ ৯.২ ওভারে ৭৯ রানে চার উইকেট হারায় দিল্লি৷ সেখান থেকে মার্কাস স্টওনিস ও শিমরন হেটমাইয়ের ঝোড় ইনিংস দিল্লিকে দেড়শো রানের গণ্ডি টপকাতে সাহায্য করে৷ পাঁচটি ছক্কা ও একটি বাউন্ডারি মেরে ২৪ বলে ৪৫ রানের ইনিংস গড়ে দিল্লির ইনিংসকে এগিয়ে নিয়ে যায় হেটমায়ার। অক্ষর প্যাটেল ৮ বলে ১৭ এবং হর্ষদ প্যাটেলের ১৫ বলে ১৬ রান দিল্লিকে ১৮৪ রানে পৌঁছে দেয়৷ রাজস্থান রয়্যালসের হয়ে আরচার ৪ ওভারে ২৪ রান খরচ করে ৩টি উইকেট নেন। ত্যাগী, টাই ও তেওয়াটিয়া ১টি করে নেন। তবে দিল্লীর এই স্কোর দাড় করাতে যথেষ্ট সাহায্য করেছেন টাই। মরশুমের প্রথম ম্যাচেই ৪ ওভারে ৫০ রান খরচ করলেন তিনি। 



জবাবে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে ১৩৮ রানেই অলআউট হয়ে যায় স্মিথের দল রাজস্থান রয়্যালস। তেওয়াটিয়া ৩৮, যশঅয়াল ৩৪, স্মিথ ২৪ বাটলার ১৩ রান করে। আর কেউই দুই অংকের ঘরে পৌঁছাতে পারেনি। রাজস্থানের ইনিংসকে সংকীর্ণ করতে বড় ভূমিকা নেন রাবাডা। ৩.৪ ওভারে ৩৫ রান খরচ করে ৪টি উইকেট নেয় রাবাডা। অশ্বিন ৪ ওভারে ২২ রান দিয়ে দুইটি ও স্টনিস ২ ওভারে ১৭ রান দিয়ে দুইটি উইকেট নেন। এছাড়াও, অক্ষর, হাস্বর ও নর্থজে একটি করে উইকেট তোলেন। 



আইপিএল ২০২০ এর ২৩ তম ম্যাচে ম্যান অফ দ্য ম্যাচ হলেন অশ্বিন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ