Breaking

IPL 2020 LIVE SCORE

Sunday, October 18, 2020

বন্ধুত্বের ব্লাড ক্যাম্প ও চাকরীপাওয়ার উদযাপন সঙ্গে ব্লাডমেটস




বন্ধুত্বের ব্লাড ক্যাম্প ও চাকরীপাওয়ার উদযাপন সঙ্গে ব্লাডমেটস


আশিক তারেক রহমান ও দেবজ্যোতি চক্রবর্ত্তী একে অপরের প্রিয় বন্ধু। আশিক সদ্য রাজ‍্যের পুলিশ বিভাগে চাকরী পেয়েছে, সেই চাকরীকে উদযাপন করতে আজ সীমান্তবর্তী শহর দিনহাটার ওকড়াবাড়ীতে নিজ বাস ভবনেই ব্লাডমেটসের উদ্যোগে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। রক্তদান করতে কার্যত ঢল নেমে যায় মানুষের, সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত রক্তদান করেন প্রায় ৭০জন রক্তদাতা। সংগৃহীত রক্ত দিনহাটা মহকুমা ব্লাডব্যাঙ্কে প্রেরণ করা হয়। 




আশিক জানিয়েছে, বর্তমানে কাস্টমসে চাকরী পেয়েছি বলে বাড়ি থাকতে পারি না, এদিকে করোনার কারণে রক্ত সংকট চরমে, বাড়িতে মা বাবা একা থাকে, এসময় মনে হয়, কেমন হবে যদি এমন কিছু করা যায় যাতে মানুষ উপকৃতও হবে আবার বাড়িতে উৎসবের মেজাজও ফিরবে। সেই ভাবনা থেকেই এই রক্তদান শিবির, সাহায্য করতে এগিয়ে আসে ব্লাডমেটস, তাদের উদ্যোগেই আজকের শিবির।



ব্লাডমেটসের পক্ষ থেকে কিঞ্জল দত্ত ও প্রসেনজিৎ জানিয়েছেন, করোনাকালে ব্লাডমেটসের এটা পশ্চিমবঙ্গ ব্যাপি ১২৪ তম ক্যাম্প, এই দুঃসময়ে রাজ্যব্যাপী যে রক্তের সংকট চলছে তার থেকে মুক্তি পাওয়ার জন্যই এই ক্যাম্প। আশিকের মত নবপ্রজন্মের ছেলেরা যে এভাবে নিজের চাকরী পাওয়াকে ও বন্ধুত্বকে উতযাপন করতে এগিয়ে এসেছে এটা খুবই পজেটিভ সাইন।



এদিন ব্লাডমেটস থেকে শুরু করে আশিকের বন্ধু-বান্ধব ও স্থানীয় মানুষজনের সহযোগিতায় সম্পন্ন হয় এই শিবির। উল্লেখ‍্য, আশিকের বাবা আব্দুর রহমান পেশায় শিক্ষক। কয়েকদিন ধরেই এই শিবির আয়োজনে যথেষ্ট পরিশ্রম করেছেন তিনি। আজকের এই শিবির করতে পেরে তিনিও বেশ খুশি।

No comments:

Post a Comment