আজ থেকে ৭২ ঘণ্টা রাজ্যেজুড়ে ট্রাক ধর্মঘট!অগ্নিমূল্য দাম হতে পারে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের



বিশ্বজিৎ দাস :-বাজারে নিত্য প্রয়োজনীয় জিনিস অর্থাৎ পেঁয়াজ,আলু থেকে শুরু করে ডিম সব কিছুর দাম ঊর্ধ্বমুখী। সাধারণ মানুষের মাথায় হাত। একদিকে করোনা অন্যদিকে লকডাউন এর জেরে আর্থিক অবস্থা তলানিতে গিয়ে ঠেকেছে। এরকম অবস্থায় মধ্যে ধর্মঘট ডেকেছে ট্রাক  মালিক সংগঠন।



ট্রাকমালিক সংগঠনগুলির দ্বারা পুজোর মুখে এই ধর্মঘটের জেরে সরবরাহে ছেদ পড়ায় অগ্নিমূল্য হতে পারে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম।

গত মাসে অর্থাৎ সেপ্টেম্বরের শেষ সপ্তাহেই ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটরস অ্যাসোসিয়েশনের তরফে বৈঠক করে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়ে। 

কিন্তু কেন এই ধর্মঘট? ট্রাকমালিকরা বলছেন, হাইওয়েতে রীতিমতো পুলিশি রাজ চলছে। ক্ষতি এড়াতে ২৫ শতাংশ বহন ক্ষমতা বৃদ্ধি চাইছেন তাঁরা। এই দাবিদাওয়া নিয়েই আন্দোলন। ধর্মঘটে কাজ না হলে আরও বৃহত্তর আন্দোলনের হুমকিও দিয়েছেন তাঁরা।এই তিনদিনে রাজ্য থেকে যেমন ভিনরাজ্যে জিনিস যাবে না, তেমনই বাইরের রাজ্যের ট্রাকও এই রাজ্যে প্রবেশ করবে না। সব মিলিয়ে অন্তত ৫ লক্ষ ট্রাকের চলাচল স্তব্ধ হবে। ফলে থমকাবে মাছ, ডিমের মতো বহু নিত্য প্রয়োজনীয় জিনিসের সরবরাহ। আর তার জেরেই হু হু করে বাড়তে পারে নানা জিনিসের দাম।

করোনা ভাইরাসের কারণে অধিকাংশ মানুষেরই  কাজ গিয়েছে। এর মধ্যে জিনিসের দাম আরও বাড়লে ভোগান্তি যে সব সীমা ছাড়াবে তা বলাই যায়।