ব্যাঙ্গালোরকে পাঁচ উইকেটে হারিয়ে শীর্ষস্থান ধরে রাখল মুম্বই



SANGBAD EKALAVYA: 

আইপিএল শেষ পর্যায়ে এসে গেলেও এখনও কোনো দলই শেষ চারে জায়গা করতে পারেনি। সেই লক্ষ্যে পৌঁছতে পরস্পরের মুখোমুখি হয়েছিল প্রথম দুই দল মুম্বই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। যে লড়াইয়ে ব্যাঙ্গালোরকে ৫ উইকেটে হারিয়ে শীর্ষস্থান ধরে রাখল মুম্বই। 



টসে জিতে ব্যাঙ্গালোরকে ব্যাট করতে পাঠান মুম্বই অধিনায়ক কায়রন পোলার্ড। ব্যাঙ্গালোরের দুই ওপেনার জোস ফিলিপ (২৪ বলে ৩৩) এবং দেবদূত পারিক্কাল। ওভার প্রতি ১০ এর রেটে রান তুলতে থাকেন তাঁরা। দেবদূত ১টি ছয় ও ১২টি চারের সাহায্যে ৪৫ বলে ৭৪ রান করে বুমরাহ এর বলে আউট হন। এই দুই জন ছাড়া ব্যাঙ্গালোরের আর কোনো ব্যাটসম্যানই বলার মতো রান পাননি। ব্যর্থ হয়েছেন অধিনায়ক কোহলি (১৪ বলে ৯) এবং ডিভিলিয়ার্স (১২ বলে ১৫)। ২০ ওভারে ব্যাঙ্গালোর ১৬৪ রান তোলে।মুম্বইয়ের হয়ে ৪ ওভারে ১৪ রান দিয়ে ১টি মেডেন সহ ৩ উইকেট নেন বুমরাহ।


জবাবে ব্যাট করতে নেমে অষ্টম ওভারের মধ্যে দুই উইকেট হারালে সূর্যকুমার যাদব প্রায় একই হাতে ম্যাচ বের করে নেন। মহম্মদ সিরাজের বলে ১৯ বলে ১৮ রান করে আউট হন কুইন্টন ডিকক। অপরদিকে ১৯ বলে ২৫ রান করে চাহালের বলে আউট হন ঈশান কিষান। এরপর ঝড় তোলেন সূর্যকুমার যাদব। ৩টি ছয় ও ১০টি চারের সাহায্যে ৪৩ বলে ৭৯ রান করে অপরাজিত থাকেন তিনি। ৫ বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় মুম্বই। ব্যাঙ্গালোরের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন মহম্মদ সিরাজ এবং যজুবেন্দ্র চাহাল।