এবারের দীপাবলি জ্যাকুয়ার লাইটিংয়ের সাথে- Jaquar Prima  নিয়ে এলো সার্জ-সুরক্ষিত প্রাইমা LED Bulb



 

কলকাতা, 30 অক্টোবর,2020: গত কয়েক মাস ধরে আমাদের বাড়িতে থেকে কাজ করতে হচ্ছে। এই সময় বিদ্যুতের তীব্রতা'র বিষয়ে বড় রকমের প্রশ্ন সামনে এসেছে। দেখা গিয়েছে, ঘন্টার জন্য অথবা কয়েক মিনিটের জন্য আলোর তীব্রতা কমে গিয়েছে। এর ফলে কাজের ক্ষেত্রে অনেক সমস্যা তৈরি হয়েছে। এই সমস্যার সমাধানহিসেবে রয়েছে জাকুয়ার এলইডি লাইট বাল্ব। জাকুয়ার গ্রুপ এই বিষয়টিকে ধরেছে তাদের সাম্প্রতিকতম টিভিসি এর মাধ্যমে। দেখানো হয়েছে তাদের প্রাইমা এলইডি রেঞ্জের এলইডি বাল্ব- এর কার্যকারিতা। জ্যাকুয়ার লাইটিং এর সুপিরিয়র প্রাইমা এলইডি বাল্ব সার্জ - সুরক্ষিত। বিদ্যুতের ওঠা নামার সময় 4কেভি পর্যন্ত এটি ফিউজ রেজিস্টেন্স কে সুনিশ্চিত করে।

 


উৎসবের মরসুমে বিদ্যুতের ওঠানামার কারণে আমাদের ঘরের ফিউজ গুলি অনেক সময় সুরক্ষিত থাকে না। সেই কারনে আমরা যেটা চাই, অর্থাৎ বাল্বের থেকে মত আলো পেতে, সেটা সব সময় হয়ে  ওঠেনা। বাড়িতে আমাদের পছন্দের ইলেকট্রিক গ্যাজেট গুলিও ঠিকমতো কাজ করে না। জ্যাকুয়ার লাইটিং এর সাম্প্রতিকতম টিভিসি একটি আদর্শ মহানগরীর উৎসবে জীবনযাত্রার পরিস্থিতিকে তুলে ধরেছে। টিভিসি'র শুরুতে দেখানো হয়েছে, একটি অ্যাপার্টমেন্ট-এ ঝলমলে আলো হঠাৎ করে কমে গিয়েছে বিদ্যুতের ভোল্টেজ ওঠা নামার কারণে এবং অনেকগুলি বৈদ্যুতিক সরঞ্জাম ব্যবহারের কারণে। একসময় ওই অ্যাপার্টমেন্ট ব্ল্যাক আউট হয়ে অন্ধকারে ডুবে গেল। এই পরিস্থিতি থেকে বাঁচাতে একমাত্র সমাধান জ্যাকুয়ার- এর নির্ভরযোগ্য সার্জ - রেজিস্ট্যান্ট প্রাইমা এলইডি রেঞ্জ। জ্যাকুয়ার গ্রুপের এই প্রডাক্ট অত্যন্ত নির্ভরযোগ্য ও গুণমান এ সমৃদ্ধ।

 

নতুন এই কমিউনিকেশন এর বিষয় বলতে গিয়ে জ্যাকুয়ার গ্রুপের হেড অফ মারকেটিং ও কমিউনিকেশন, গ্লোবাল অপারেশন্স সন্দীপ শুক্লা বলেন, 'আমাদের লাইটিংয়ের সাম্প্রতিকতম প্রচারটি বিদ্যুৎ ওঠানামার বিষয়ে সচেতনতা তৈরি করতে এবং সমস্যার সমাধান এনে দেবার জন্য তৈরি করা হয়েছে। আমরা চেয়েছিলাম যে বিদ্যুৎ সরবরাহের ক্ষেত্রে ভোল্টেজ ওঠানামার কারণে যে ধরনের সমস্যা তৈরি হয়, আমাদের এই প্রাইমা এলইডি সার্জ - সুরক্ষিত বাল্ব সে ক্ষেত্রে কতটা কার্যকরী, সেই বিষয়টিকে সাধারণ মানুষের মধ্যে তুলে ধরতে। আমাদের এই প্রাইমা এলইডি বাল্ব 4কেভি পর্যন্ত বিদ্যুৎ ওঠানামা কে প্রতিরোধ করতে পারে। এইভাবে বাড়িতে আলোর ক্ষেত্রে নিখুঁতভাবে সমাধান দেওয়া সম্ভব হয়। উৎসবের মরশুমে সাধারণ মানুষের মধ্যে এই বিষয়টিকেই তুলে ধরার প্রয়োজন রয়েছে।'

 


টিভিসি'টি কেবলমাত্র সাধারণ মানুষের মধ্যে সচেতনতা-ই তৈরি করে না, এটি প্রোডাক্টের গুণমান ও তার মূল্যমান সম্পর্কিত বিষয়গুলিও সাধারণ মানুষের মধ্যে তুলে ধরেছে। বিদ্যুৎ সরবরাহের ক্ষেত্রে ভোল্টেজের ওঠানামা হলেও প্রাইমা রেঞ্জের এই বাল্ব পরিষ্কার আলো প্রদানের বিষয়টি কে সুনিশ্চিত করে। এটি দীর্ঘমেয়াদীও। এই প্রথম প্রডাক্ট, যা পরিবেশ বান্ধব এবং একটি বিস্তৃত আলোর বিম ছড়িয়ে দেবার বিষয়টিকে সুনিশ্চিত করে,যা গ্রাহকরা উৎসবের মরশুমে প্রত্যাশা করে থাকে।

 

সোশ্যাল বিট- এর কো- ফাউন্ডার বিকাশ চাওলা  বলেন, 'আমরা লাইটিং সেগমেন্ট-এ জ্যাকুয়ার এর সঙ্গে পার্টনারশিপ তৈরি করতে পেরে অত্যন্ত খুশি। আমাদের ডিজিটাল পরিকল্পনার সঙ্গে লক্ষ্য রেখে এই সৃজনশীলতা ব্র্যান্ডটিকে আরও এগিয়ে নিয়ে যাবে এবং আরো বেশি সংখ্যায় গ্রাহকের কাছে পৌঁছাবে।'

 

প্রাইমা এলইডি বাল্ব ভারতের 10,000 টিরও বেশি খুচরো দোকানে 5টি বিভিন্ন ডিজাইন রেঞ্জে পাওয়া যায়, এরমধ্যে রয়েছে 4950 লুমেন আউটপুট পর্যন্ত হাই-ওয়াটেজ ল্যাম্প, লো-ওয়াটেজ 0.5 ওয়াট, রঙিন ল্যাম্প, দৈনন্দিন চাহিদা পূরণের ক্ষেত্রে বি22 ও ই27 এর বিস্তৃত রেঞ্জের ল্যাম্প। এগুলির দাম 100 থেকে 300 টাকার মধ্যে।

 

টিভিসি এখানে দেখা যেতে পারে: https://youtu.be/3oFnMnltz7g