এই দুর্গাপূজায়, মা দুর্গার ‘তৃতীয় নয়ন’ (Third Eye) আপনার উপর নজর রাখছেন নিহার ন্যাচারালসের এর সৌজন্যে 



কলকাতা- অক্টোবর 23, ২০২০: দুর্গাপূজা, এক বহু প্রতীক্ষিত অন্যতম ধর্মীয় উৎসব । নিহার ন্যাচারালস এই শুভ উৎসবে কলকাতার প্যান্ডেলগুলিতে মা দুর্গার আশীর্বাদ নিতে যাঁরা আসবেন তাদের সবার জন্যে বিশেষ করে মহিলাদের জন্যে নিরাপত্তা আশস্ত করার লক্ষ্যে (#ThirdEye) তৃতীয় নয়ন উদ্যোগের সূচনা করল ।




প্রতি বছর পুজো চলাকালীন হাজার হাজার মানুষ রাস্তায় নেমে এক প্যান্ডেল থেকে অন্য প্যান্ডেলে ঘুরে বেড়ান , তাদের পছন্দমতো খাবার খান, নাচানাচি উন্মাদনায় মেতে ওঠেন। দুর্ভাগ্যবশত এই উৎসবের সময় মহিলারা কখনও কখনও জনাকীর্ণ অঞ্চলে অনুপযুক্ত আচরণ বা এমনকি হয়রানির শিকার হন। 




দুষ্টের দমন ও ভালোর জয়কে প্রতীকী করে এই উৎসব এবং মা দুর্গার জ্ঞান ও শক্তির উপর ভিত্তি করে অসুর বধের মতো নিহার ন্যাচারালস সমাজের সবচেয়ে বড় সমস্যাগুলির মোকাবিলার জন্য যেমন রাস্তায় মেয়েদের নিরাপত্তার জন্য নিজ উপায়ে সহায়তা করার লক্ষ্যে উদ্যোগী হয়েছে । 



এই উদ্যোগের মাধ্যমে, নিহার ন্যাচারালস দুর্গা মা'র প্যান্ডেলগুলির সাথে অংশীদার হয়েছে এবং সেখানে মা দুর্গার নজরদারী তৃতীয় নয়নের আকারে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। দক্ষিণ কলকাতার বিভিন্ন প্যান্ডেলে এগুলি লাগানো হয়েছে । এই ক্যামেরাগুলি মা দুর্গার ‘তৃতীয় নয়ন ’ এর প্রতিরক্ষামূলক নজরদারির মতো হবে। এগুলি প্যান্ডেলের চারপাশে যথাযথ জায়গায় লাগানো হয়েছে। এগুলি প্যান্ডেলে দর্শনার্থীদের উপর নজর রাখবে এবং প্যান্ডেল সিকিউরিটি অফিসারদের কাছে লাইভ দেখাবে । 




মা তাঁর প্রিয় মানুষদের অদৃস্ট থেকে সুরক্ষা নজরদারিতে রাখে - প্রায়শই তার মানবসমাজের মাধ্যমে, এই অনন্য #ThirdEye উদ্যোগটি বিশ্বাস এবং প্রযুক্তির এক উল্লেখযোগ্য একত্রিত সঙ্গম। 

অনন্য এই উদ্যোগটিতে ক্যামেরাগুলিকে মা দুর্গার তৃতীয় নয়নের আকারে আবৃত করে রাখা হচ্ছে যাতে পান্ডালগুলির আশেপাশের অঞ্চলগুলি ধারাবাহিকভাবে পর্যবেক্ষণ করা হয়, যাতে সর্বদা "রাস্তায় চোখ" থাকে এবং মহিলারা যাতে প্যান্ডালের সবদিকেই ঘুরে বেড়াতে পারেন এবং নিশ্চিন্ত থাকতে পারেন যে কেউ তাদের উপর সতর্ক নজর রাখছে।



প্যান্ডেলগুলির বাইরের বড় এলইডি স্ক্রিনগুলিতে নজরদারি ফুটেজগুলি সরাসরি দেখানো হবে এবং প্যান্ডেল কর্তৃপক্ষের কাছেও পাঠানো হবে, দেখানো হবে যে মা দুর্গা প্রতিনিয়ত তাঁর ভক্তদের উপর নজর রেখেছেন এবং মহিলারা নির্বিঘ্নে পূজা উপভোগ করতে পারবেন। #ThirdEye উদ্যোগের অংশ হিসেবে কলকাতার কয়েকটি বৃহত্তম এবং সর্বাধিক জনপ্রিয় প্যান্ডেল যেমন বাদামতলা আষাঢ় সংঘ, দেশপ্রিয় পার্ক, এবং একডালিয়া এভারগ্রীন / সিংহী পার্ক এ সিসিটিভি দ্বারা কভার করা হবে। 



এছাড়াও , নিহার ন্যাচারালস কিছু বাস্তব জীবনের হিরোর ঘটনা এই প্যান্ডেলে সামনে নিয়ে এসেছে - যেমন মহিলা সিকিউরিটি অফিসার। এই উদ্যোগ বন্দনা এবং জবা মন্ডলের মতো মহিলাদেরকে সম্মান জানায়, যারা উভয়েই সুরক্ষা আধিকারিক ও প্যান্ডেল সুরক্ষা দলের একটি অংশ এবং বিশেষত মহিলা দর্শনার্থীদের সুরক্ষার জন্য সমস্ত ব্যবস্থা যথাযথভাবে রয়েছে তা নিশ্চিত করবেন।



এই উদ্যোগের বিষয়ে মারিকো লিমিটেডের চিফ মার্কেটিং অফিসার কোশী জর্জ মন্তব্য করেন, “নিহার ন্যাচারালস সমাজের সাথে বরাবরই আবেগের সাথে যুক্ত এবং এই # ThirdEye উদ্যোগের মাধ্যমে আমরা শহরে উৎসবের সময় নারীদের সুরক্ষায় আমাদের লক্ষ্য স্থির করেছি। মা দুর্গার তৃতীয় নয়নের রূপে এই সিসিটিভি ক্যামেরাগুলি কলকাতার প্যান্ডেলে আগত দর্শনার্থিদের উপর নজর রাখবে। কলকাতার জনপ্রিয় প্যান্ডেলগুলিতে সিসিটিভি ক্যামেরা স্থাপনের পাশাপাশি আমরা এমন কিছু বাস্তব জীবনের সাহসীদের সাথে উদযাপন করছি যারা মা দুর্গার মতো তাঁর ভক্তদের রক্ষা করে। আমরা চাই সকল মহিলা ও অন্যান্যরা নির্ভয়ে এই সকল #ThirdEye প্যান্ডেলগুলিতে দূর্গা পূজা উপভোগ করুন এবং উৎসবের আনন্দ যথাযত পারস্পরিক সামাজিক দুরুত্ব বজায় রেখে উদযাপন করুন । 

কলকাতায় দুর্গাপূজা বছরের মধ্যে সবচেয়ে বড় উৎসবের সময়। এই সময়টিতে রাস্তা এবং প্যান্ডেলগুলিতে উৎসব উদযাপন করতে সকলে একসাথে ভিড় করে। তবে, বর্তমান পরিস্থিতি বিবেচনা করে রাস্তাগুলি তুলনামূলকভাবে ফাঁকা হওয়ার সম্ভাবনা বরং বেশি। মহিলাদের আশেপাশে আরও সচেতন হওয়ার প্রয়োজন এবং প্যান্ডেলগুলিকে #ThirdEye দ্বারা সুরক্ষিত রাখার এটি আরও একটি কারণ। কে #ThirdEye উদ্যোগের মধ্য দিয়ে নীহার ন্যাচারালস আশা করছে যেন দুর্গাপূজার আনন্দ উদযাপন উপভোগ করতে যাতে কোনওভাবেই কোনোকিছু বাধা না হয়।



About Marico Limited

Marico (BSE: 531642, NSE: “MARICO”) is one of India’s leading consumer products companies, in the global beauty and wellness space. During 2019-20, Marico recorded a turnover of about INR 73.1 billion (USD 1.03 billion) through its products sold in India and chosen markets in Asia and Africa.

Marico touches the lives of 1 out of every 3 Indians, through its portfolio of brands such as Parachute, Saffola, Saffola FITTIFY Gourmet, Coco Soul, Parachute Advansed, Hair & Care, Nihar Naturals, Livon, Set Wet, Set Wet Studio X, Veggie Clean, Kaya Youth, Travel Protect, House Protect, Mediker, Revive and Beardo. The international consumer products portfolio contributes to about 23% of the Group’s revenue, with brands like Parachute, Saffola, Parachute Advansed, Mediker SafeLife, Just For Baby, HairCode, Fiancée, Caivil, Hercules, Black Chic, Code 10, Ingwe, X-Men, Sedure, Thuan Phat and Isoplus.