সুখবর! ভারত-বাংলাদেশ ২৮ বিমান চলবে সপ্তাহে

 


সুখবর! ভারত-বাংলাদেশ ২৮ বিমান চলবে সপ্তাহে 


উৎসবের মরশুমে সুখবর। দীর্ঘ আট মাস পর খুলতে চলেছে ভারত-বাংলাদেশ বিমান পরিষেবা। করোনার জেরে আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ রাখে ভারত। তবে, কারণে ভারতে ও বাংলাদেশে আটকাপড়া দুই দেশের নাগরিকদের স্বদেশে ফিরতে হরিদাসপুর-বেনাপোল এবং আগরতলা-আখাউড়া স্থল সীমান্ত পথ খোলা ছিল। বাংলাদেশী পড়ুয়াদের দেশে ফেরাতে মে মাসের প্রথম থেকে তৃতীয় সপ্তাহ অবধি কিছু বিমান চালানো হয়েছে। সম্প্রতি, বিমান যোগাযোগ বন্ধ থাকায় দুই দেশের মধ্যে ‘এয়ার বাবল’ ব্যবস্থায় চলাচলের বিষয়টি সামনে আসে তাঁর ভিত্তিতেই খুলছে বিমান পরিষেবা। 




জানা গেছে, সপ্তাহে ২৮টি ফ্লাইট বাংলাদেশ থেকে ভারতে আসবে আবার একই সংখ্যক ফ্লাইট ভারত থেকে বাংলাদেশে যাবে। ফলে সপ্তাহে ৫০০০ যাত্রী ভারত- বাংলাদেশ যাতায়তের সুযোগ পাবে। বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস-বাংলা এয়ারলাইন্স, এবং নভো এয়ার ফ্লাইট পরিচালনা করবে বাংলাদেশের বিমান অন্যদিকে ভারতের এয়ার ইন্ডিয়া, ইন্ডিগো, স্পাইসজেট, ভিস্তারা এবং গোএয়ার নামে ৫টি এয়ারলাইন্স কোম্পানি ফ্লাইট পরিচালনা করবে। বিমান বাংলাদেশ ঢাকা-দিল্লি ও ঢাকা-কলকাতা, ইউএস বাংলা এয়ারলাইন্স ঢাকা-চেন্নাই এবং নভোএয়ার ঢাকা-কলকাতা রুটে ফ্লাইট চলবে বলেই জানা গেছে। 



পাশাপাশি জানা গেছে, বাংলাদেশ থেকে ভারতে আসতে প্রতি রোগীর সঙ্গে তিনজন করে অ্যাটেনডেন্ট থাকতে পারেবন। আপাতত তিন মাসের জন্য এই সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে। এয়ার বাবল ব্যবস্থা অনুযায়ী ফ্লাইটগুলো শুধু বাংলাদেশ ও ভারতের এক গন্তব্য থেকে অন্য গন্তব্যে যাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ