প্রতি বছর দুর্গাপুজোর দিনগুলিতে ভিড় জমে মিষ্টির দোকানে কিন্তু এবছর অন্য ছবি দেখল দিনহাটার মিষ্টান্ন ব্যবসায়ীরা

প্রতি বছর দুর্গাপুজোর দিনগুলিতে ভিড় জমে মিষ্টির দোকানে কিন্তু এবছর অন্য ছবি দেখল দিনহাটার মিষ্টান্ন ব্যবসায়ীরা




প্রতি বছর দুর্গাপুজোর দিনগুলিতে ভিড় জমে মিষ্টির দোকানে। বিজয়া দশমীতে সেই ভিড় সামলানো মুশকিল হয়ে পড়ে মিষ্টান্ন ব্যবসায়ীদের। বিজয়া দশমীতে বাড়িতে বাড়িতে গিয়ে বড়দের প্রণাম। এছাড়াও আত্মীয়স্বজনের বাড়িতে বিজয়ার শুভেচ্ছা আদানপ্রদানের সময় মিষ্টি নিয়ে যাওয়ার প্রচলন রয়েছে এই বাংলায়। কিন্তু এবছর অন্য ছবি দেখল দিনহাটার মিষ্টান্ন ব্যবসায়ীরা।


গত বছরের তুলনায় এই বছর প্রায় অর্ধেক মিষ্টি বিক্রি হয়েছে বলে জানালেন শহরের ব্যবসায়ীরা। সোমবার ও মঙ্গলবার যেভাবে রসগোল্লা, সন্দেশ বা অন্যান্য মিষ্টান্ন দ্রব্য ফুরিয়ে যাওয়ার কথা। কিন্তু এবছর সেই তুলনায় কিছুই ভিড় জমেনি দোকানগুলিতে। এমনকি, বেশী মিষ্টি তৈরীও করেননি তাঁরা, যাতে অতিরিক্ত মিষ্টি নষ্ট না হয়।

ব্যবসায়ীদের মতে, করোনার জন্য অনেক কম মানুষ বাড়ির বাইরে বেরিয়েছেন। এছাড়াও যে সব মানুষ বেরিয়েছেন, তাঁরা মহামারীর মধ্যে কাউকে দোকানে মিষ্টি উপহার দেওয়া ঠিক হবে না ভেবেই হয়তো মিষ্টি কেনেননি।

এক মিষ্টান্ন ব্যবসায়ী জানিয়েছেন, গত বছরের তুলনায় প্রায় ৬০ শতাংশ কম বিক্রি হয়েছে তাঁদের। ভিড় এতটা কম ছিল যে সন্ধ্যার মধ্যে দোকান বন্ধ করে দেওয়ার কথা ভেবেছিলেন তাঁরা। অন্যান্য মিষ্টান্ন ব্যবসায়ীরা এই পুজোতে বিপুল ক্ষতির সম্মুখীন হয়েছেন বলে জানা গেছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ