কলেজের দাবীতে বাইক র‍্যালী SFI-DYFI-এর, সমর্থন জানাতে গিয়ে আক্রান্ত বাম কর্মী , অভিযোগের তীর তৃণমূলের দিকে

কলেজের দাবীতে বাইক র‍্যালী SFI-DYFI-এর, সমর্থন জানাতে গিয়ে আক্রান্ত বাম কর্মী ,  অভিযোগের তীর তৃণমূলের দিকে 




কোচবিহার জেলার সীমান্তবর্তী দিনহাটা মহকুমা জুড়ে একটি মাত্র কলেজ 'দিনহাটা কলেজ' বহু দিন যাবত। ফলে শিক্ষার্থীর সংখ্যাও প্রচুর। এর জেরেই বহু মেধাবী ছাত্রছাত্রী ইচ্ছেমতো বিষয়ে পড়াশুনা করার সুযোগ থেকে বঞ্চিত হয়। আর তাই দিনহাটা মহকুমার ২ নং ব্লকে দরকার একটি কলেজ। কলেজ স্থাপনের ঘোষণা হলেও কলেজ স্থাপন নিয়ে সরকারের মাথা ব্যাথা নেই দীর্ঘদিন। SFI-DYFI দীর্ঘদিন ধরে সেই কলেজ স্থাপনের দাবি জানিয়ে আসলেও কোনও হেলদোল নেই সরকারের। অবশেষে সাংবাদিক বৈঠক করে দিনহাটা ২ নং কলেজ স্থাপন দাবি কমিটির আহ্বায়ক তথা এসএফআই দিনহাটার শীর্ষ নেতৃত্ব শুভ্রালোক দাস বৃহত্তর আন্দোলনের ডাক দেন। 

আর বৃহত্তর আন্দোলনের প্রথম দিনেই গতকাল ৪ অক্টোবর কলেজ স্থাপনের দাবিতে দিনহাটা ২নং অঞ্চলের মোট ১২টি অঞ্চল থেকে বাইক মিছিল করে বড়শাকদলে সমস্ত মিছিল মিলিত হয়। 


শুভ্রালোক দাস জানান- এই বাইক মিছিল কর্মসুচী যখন শুকারুরকুঠি অঞ্চলের ধাপরাহাট বাজার থেকে বড় শাকদলের উদ্দেশ্যে আসে তখন তাদের স্বাগত জানাতে স্থানীয় বামকর্মীরা ধাপরাহাট বাজারে উপস্থিত ছিলেন। তাদের উপর কিছু স্থানীয় তৃণমূল আশ্রিত দুষ্কৃতি অতর্কিত আক্রমণ চালায়। এই আক্রমণে গুরুতর আহত হন বাম কর্মী মজিদুল হক। 

শুভ্রালোক আরও জানান- একাধিক বাইক ভাঙচুর করা হয়। পুলিশ তিনটি বাইক ঘটনাস্থল থেকে উদ্ধার করে নিয়ে আসেন।  

এই বিষয়ে দিনহাটা ২ নং ব্লকের নবনির্বাচিত ব্লক সভাপতি বিষ্ণু কুমার সরকারের সাথে কথা বলতে ফোন করা হলেও তিনি ফোন ধরেননি(সকাল ৮ টা ৩২ মিনিট)। 

গুরুতর আহত বাম কর্মী মজিদুল হক বর্তমানে দিনহাটা হাসপাতালে চিকিৎসাধীন। আহতদের হাসপাতালে দেখতে যান DYFI কোচবিহার জেলা সম্পাদক তথা রাজ্যে সম্পাদক মন্ডলীর সদস্য শম্ভু চৌধুরী ও SFI রাজ্যে সম্পাদকমন্ডলীর সদস্য শুভ্রালোক দাস।


মজিদুল হক জানান তিনটি ছেলে তাঁকে মারধোর করেন, কিন্তু তিনি তাদের নাম গুলো বলতে পারেননি-কি বললেন তিনি শুনে নিন ভিডিওতে-

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ