"সুশান্ত কে কি তবে ভুলে গেলেন?"নিন্দুকের তর্জনীর সম্মুখে অঙ্কিতা



তনজিৎ সাহা, কলকাতা

প্রেমিক - প্রেমিকা প্রাক্তন হয় কিন্তু তাদের ' প্রেম ' কখনোই প্রাক্তন হয় না।তাই বোধ হয় কিছু পিছু টান থেকেই যায়।তাই প্রাক্তন প্রেমিক সুশান্তের মৃত্যু সংবাদের খবর শুনে ছুটে গেছিলেন অঙ্কিতা। 


সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তী কে পাওয়া না গেলেও অঙ্কিতা কে সুশান্তের পরিবারের পাশে থাকতে দেখা গিয়েছে।শুধু পাশে না সুশান্তের মৃত্যুর কারণ, উপযুক্ত তদন্ত সংক্রান্ত সমস্ত বিষয় নিয়ে সোশ্যাল মিডিয়া তে ঝড় তুলেছিলেন। যেমন তিনি,ঠিক তেমনই পুলিশ স্টেশনে পর্যন্ত তাকে দেখা গিয়েছিল সঠিক বিচার এর আশায়।


সময় বয়ে যায় নদীর স্রোতের ন্যায়।এর পর কিছু মাস কেটে গেছে সুশান্তের মৃত্যুর তদন্ত এখনও চলছে।অন্য দিকে প্রায় একমাস নিজেকে সমস্ত রকম সোশ্যাল সাইট থেকে সরিয়ে রেখে আবার অঙ্কিতা কে দেখা গেলো নিজ মহিমায়।ইনস্টাগ্রামে  তিনি তাঁর ভালোবাসার মানুষ গুলোর ছবি একত্রিত করে ভিডিও তৈরি করে পোস্ট করেছিলেন।


যেখানে তাঁর পাশে তাকে জড়িয়ে ধরে থাকতে দেখা গিয়েছে তাঁর বর্তমান প্রেমিক ভিকি জৈন কে।এই ছবি দেখেই সুশান্ত ভক্ত একংশ দের ক্ষোভের মুখে পরতে হয় অঙ্কিতা কে।


প্রসঙ্গত,"পবিত্র রিস্তা"  ধারাবাহিকে রিল লাইফ  জুটি মানব আর অর্চনা যেমন দর্শক দের প্রিয় ছিল।রিয়েল লাইফে মানব অর্চনা থুড়ি সুশান্ত অঙ্কিতাও তাদের ফ্যানদের প্রিয় ছিলো।কিন্তু বেশ কিছু বছর প্রেম করেও তাদের বিচ্ছেদ হয়।কিন্তু এই ঘটনা টা সেভাবে কোনো ভক্তই মেনে নিতে পারেনি।তার কিছু বছর পর অঙ্কিতা ভিকি জৈন এর সাথে সম্পর্কে আসেন এবং সুশান্ত রিয়ার সাথে সম্পর্কে আবদ্ধ হন।কিন্তু কেউ  সেভাবে তাঁদের নতুন সম্পর্কের কথা প্রকাশ করেননি।তাই কোনো ভক্তই আর এসব নিয়ে কোনো কথা বাড়ায়নি।সুশান্তের আচমকা মৃত্যু তে ভক্তদের মধ্যে অনেকেই বলেছে অঙ্কিতা থাকলে সুশান্ত কে অকালে চলে যেতে হতো না।


অঙ্কিতা সুশান্তের জন্য শ্রেষ্ঠ ছিলেন।এখন শোক কাটিয়ে উঠে যখন অঙ্কিতা স্বাভাবিক জীবনে ফিরছেন তখন বর্তমান প্রেমিকের সাথে ছবি পোস্ট করা নিয়ে রুচিহীন মন্তব্য করে ভক্ত দের এক অংশ যেমন সুশান্ত আর অঙ্কিতার জুটি কে  ভুলতে না পারার কষ্ট টা সামনে এনেছে,তেমনই নেটিজেন দের অধিকাংশই অঙ্কিতার পাশে দাঁড়িয়েছে তারা বলেছে সবার নতুন ভাবে জীবন শুরু করার অধিকার আছে।সুতরাং অঙ্কিতা নিজের মত করে ব্যক্তিগত জীবন উপভোগ করুক।স্মৃতিতে বেঁচে থাক সুশান্ত।