কবে খুলছে স্কুল? ইঙ্গিত শিক্ষামন্ত্রীর 



করোনা সংক্রমণের জেরে দীর্ঘদিন যাবত বন্ধ রাজ্যের স্কুল- কলেজ। লক ডাউন কাটিয়ে একে একে নানান পরিষেবাতে ছাড় মিললেও এখনও সচল হয়নি স্কুল- কলেজ। ফলে শিকেয় উঠেছে পড়ুয়াদের পড়াশুনা। এমন পরিস্থিতিতে কবে থেকে স্কুল -কলেজ খুলবে, কি ঘোষণা করে সরকার সেদিকেই তাকিয়ে ছাত্রছাত্রী, অভিভাবক -অভিভাবিকা থেকে শিক্ষক - শিক্ষিকারা। তবে, কবে খুলছে স্কুল সেনিয়ে এখনও নির্দেশিকা বা সঠিক দিনক্ষণ ঘোষণা করতে পারেনি সরকার। তবে পুজোর আগে খুলছে না স্কুল, এমনই ইঙ্গিত দিলেন শিক্ষামন্ত্রী। 


এখনই স্কুল না খোলার ইঙ্গিত দিয়ে শিক্ষামন্ত্রী জানালেন, এখনতো পুজোর মাস। হঠকারী সিদ্ধান্ত নয়। স্কুল খোলা নিয়ে সিদ্ধান্তের আগে তৈরি হবে স্বাস্থ্যবিধির রূপরেখা। তিনি বলেন, শিশুদের বিপদে টেনে আনার আগে সেই সমস্ত স্কুলে কীভাবে জীবানু মুক্ত করা হবে তা নিয়ে একটা স্বাস্থ্যবিধির রূপরেখা তৈরি হচ্ছে, এখনও আলোচনা চলছে। কিভাবে স্কুল চলবে, কীভাবে ক্লাস হবে তা জানিয়ে দেওয়া হবে। কোনও হঠকারী সিদ্ধান্ত নেওয়া হবে না। 



এদিকে রাজ্যে বাড়ল মাধ্যমিক উত্তীর্ণদের ভর্তির সময়সীমা। একাদশ শ্রেণিতে ভর্তি ১৫ অক্টোবর পর্যন্ত করা যাবে। ১৫ অক্টোবর পর্যন্ত উচ্চমাধ্যমিকের রেজিস্ট্রেশন হবে।