এথেন্স থেকে চ্যাম্পিয়ন্স লিগের ড্র সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিল উয়েফা


চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠান গ্রীসের রাজধানী শহর এথেন্স থেকে সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিল উয়েফা। জাঁকিয়ে বসেছে করোনা সংক্রমণ। এমন পরিস্থিতিতে কোনোরূপ ঝুঁকি নিতে চাইছে না ইউরোপিয়ান ফুটবলের গভর্নিং বডি। আর তাই এথেন্স থেকে চ্যাম্পিয়ন্স লিগের ড্র সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিল উয়েফা। চ্যাম্পিয়ন্স লিগ ড্র’য়ের অনুষ্ঠান সুইজারল্যান্ডের নিয়ঁতে নিয়ে গেল ইউরোপিয়ান ফুটবলের গভর্নিং বডি। 



বিভিন্ন ক্লাবের প্রতিনিধিদের উপস্থিতি ছাড়াই চ্যাম্পিয়ন্স লিগ ড্র অনুষ্ঠানটি আয়োজিত হবে উয়েফার হেডকোয়ার্টারে আগামী ১ অক্টোবর। করোনার জেরে এই সিদ্ধান্ত বলেই জানা গেছে। উয়েফা এক বিবৃতি জারি করে জানিয়েছে, ‘প্রত্যেকের কাছেই সাধারণ মানুষের স্বাস্থ্যের বিষয়টি গুরুত্ব দিয়ে অতিথি সমাগমে বড় পরিসরে চ্যাম্পিয়ন্স লিগের ড্র আয়োজন করা সম্ভব হচ্ছে না। এতে সাধারণ মানুষের স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশিকা লঙ্ঘিত হতে পারে।’ 



চ্যাম্পিয়ন্স লিগ এর পাশাপাশি একইদিনে ওই একই ভেন্যুতে ঘোষিত হবে আসন্ন মরশুমে ইউরোপা লিগের ড্রও। গ্রীসের স্থানীয় প্রশাসনের সঙ্গে আলোচনা করেই গোটা বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।