জন্মদিন উপলক্ষ্যে স্বেচ্ছায় রক্তদান শিবির ও সেবামূলক কাজ


সংবাদ একলব্যঃ 


২৬ সেপ্টেম্বর, শনিবার দিনহাটা ব্লাড ডোনার অর্গানাইজেশন এর কোষাধ্যক্ষ রোহিত ইসলামের ভাগ্নী নুসরৎ জাহান এর জন্মদিন ছিল। কিন্তু দিনটা অন্য পাঁচজনের জন্মদিনের মতো হলেও পালিত হলো একদম অন্যরকমভাবে। বিভিন্ন সমাজসেবামূলক কর্মসূচীর মধ্য দিয়ে অর্গানাইজেশনের সকলের প্রিয় ভাগ্নী নুসরতের জন্মদিন পালন করা হলো। 



শনিবার সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত দিনহাটা ব্লাড ব্যাংকে রক্তদান শিবিরের আয়োজন করা হয় এবং চলে স্বেচ্ছায় রক্তদান। এরপর দুপুর ১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত দ্বিতীয় কর্মসূচি হিসেবে বৃক্ষ রোপণ করা হয়। বৃক্ষরোপণের পর ভবঘুরেদের ‌কাছে দুপুরের আহার পৌঁছে দেওয়া হয় অর্গানাইজেশনের পক্ষ থেকে।




বর্তমান করোনা মহামারীর সাথে মোকাবিলা করতে যে বস্তুটি অত্যাবশ্যকীয় হয়ে উঠেছে সেই মাস্ক বিতরণ করে ছোট ছোট ছেলেমেয়েদের সাথে নুসরত তার জন্মদিনের আনন্দ ভাগ করে নেয়। এরপর প্রায় ৩০০ অসহায় ও দুঃস্থ মানুষদের জন্য মাছ-ভাত এর ব্যবস্থা করা হয়।




জন্মদিন উপলক্ষ্যে সর্বশেষ কার্যক্রম হিসেবে ভবঘুরেদের সাথে জন্মদিনের কেক কেটে তাদের মধ্যে রাতের আহার মাংস-ভাত বিতরণ করা হয়।




আজকের এই গোটা কার্যক্রমের পরিকল্পনা করেছিলেন ব্লাড ডোনার অর্গানাইজেশনের কোষাধ্যক্ষ রোহিত ইসলাম।। নিজের ভাগ্নীর জন্মদিন উপলক্ষ্যে তাঁদের অর্গানাইজেশনের সাথে হাত মিলিয়ে এরকম সেবামূলক কর্মসূচী গ্রহণ করার জন্য রোহিত বাবুকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন দিনহাটা ব্লাড ডোনার অর্গানাইজেশন এর অন্যান্য সদস্যরা।