দুর্ধর্ষ ব্যাটিংয়ে পাঞ্জাবের রানের পাহাড় অতিক্রম রাজস্থানের


SANGBAD EKALAVYA:

গত ম্যাচে ঠিক যেখানে শেষ করেছিলো আজ সেখান থেকেই শুরু করলো কিংস ইলেভেন পাঞ্জাব। কিন্তু রাজস্থান রয়্যালসের সম্মিলিত প্রচেষ্টার কাছে শেষ পর্যন্ত হার মানতে হলো কিংসদের। পাঞ্জাবের পাহাড় প্রমান ২২৩ রানের লক্ষ্যমাত্রাও ছোট দেখালো রয়্যালসদের কাছে।



আজ টুর্নামেন্টের নবম ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল রাজস্থান অধিনায়ক স্টিভেন স্মিথ। যদিও সিদ্ধান্তটা বুমেরাং হয়ে ফায়ার আসে যখন পাঞ্জাব ব্যাটিংয়ে নামে। দুই ওপেনার অধিনায়ক লোকেশ রাহুল (৫৪ বলে ৬৯) এবং মায়াঙ্ক আগারওয়াল ধুন্ধুমার ব্যাটিং শুরু করেন। মায়াঙ্ক মাত্র ৫০ বলে ৭টি ছয় ও ১০টি চারের সাহায্যে টম কুরানের বলে আউট হন। শেষদিকে ম্যাক্সওয়েল (৯ বলে ১৩) এবং নিকোলাস পূরণের ৩টি ছয়ের সাহায্যে ৮ বলে ২৫ রানের সুবাদে পাঞ্জাব ২২৩-২ রানে ইনিংস শেষ করে। কুরান ছাড়া ওপর উইকেটটি পেয়েছেন রাজপূত।


জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই জোস বাটলারের উইকেট হারালেও অধিনায়ক স্মিথ (২৭ বলে ৫০) এবং সঞ্জু স্যামসনের যুগলবন্দিতে দ্রুতবেগে পাঞ্জাবের দেওয়া লক্ষ্যমাত্রার দিকে ছুটতে থাকে। স্যামসন ৭টি ছয় ও ৪টি চারের সাহায্যে মাত্র ৪২ বলে ৮৫ রান করে মহম্মদ শামির বলে আউট হন। এরপর রাহুল তেওটিয়া (৩১ বলে ৫১) এবং জোফ্রে আর্চারের (৩ বলে ১৩) সৌজন্যে ২২৩ রানের বিশাল লক্ষ্যমাত্রা অতিক্রম করে রাজস্থান। আজকের জয়ের সুবাদে পয়েন্ট টেবিলে দিল্লির পরে দ্বিতীয় স্থানে উঠে এলো রয়্যালসরা।