পুজোর সময় হকারদের পরিবারকে ২ হাজার টাকা করে সাহায্য দেওয়া হবে: মুখ্যমন্ত্রী 



করোনা আবহে ২২শে অক্টোবর থেকে দুর্গাপূজা। দুর্গাপূজা নিয়ে এবার বেশ চিন্তিত ছিল বাংলার মানুষ। বাংলার সবচেয়ে বড়ো উৎসব দুর্গাপূজা নিয়ে নানাবিধ সংশয় ছিল মানুষের মধ্যে। কিন্তু বৃহস্পতিবার নেতাজী ইনডোর স্টেডিয়ামে প্রশাসনিক বৈঠকের অপেক্ষায় ছিল সকলেই। অবশেষে নিউ নর্মালে হচ্ছে দুর্গাপূজা। 



বৃহস্পতিবার নেতাজী ইনডোর স্টেডিয়ামে দুর্গাপূজা নিয়ে প্রশাসনিক বৈঠকে এবারের দুর্গাপূজা নিয়ে একগুচ্ছ নির্দেশিকা দেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, বেশ কিছু বাম্পার ঘোষণাও করেন তিনি। এবারে পুজো কমিটিগুলিকে অনুদান হিসেবে ৫০০০০ টাকা করে দেওয়া হচ্ছে। পাশাপাশি, এদিনের এই বৈঠকে আশাকর্মী ও সিভিক ভলান্টিয়ারদের বেতনও বাড়িয়ে দেন মুখ্যমন্ত্রী। এছাড়াও, কোভিড পরিস্থিতিতে হকারদের কথা চিন্তা ভাবনা করে হকারদের দু-হাজার টাকা করে দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। 



এদিন তিনি বলেন, হকার ভাইরা আমাদের খুব গরীব। তাঁরা কিন্তু পাহাড়া দেয় দেখে রাকে। অনেকদিন তাঁদের দোকান বন্ধ, হয়তো খেতেও পায়না। হয়তো বড়ো সাহায্য করতে পারব না। আমরা ৮১০০০ হকারের একটা লিস্ট পেয়েছি। ফাইনান্স সেক্রেটারি হয়তো রেগে যাবে। পুজোর মাসটায় আমরা হকারদের ২০০০ টাকা করে দেব। যেন অন্তত বাড়িতে বাচ্চাদের একটা জামা কিনে দিতে পারে।