ইন্ডিয়া বুক অফ রেকর্ডে নাম উঠল আলিপুরদুয়ার জংশনের মেয়ে স্টেলা আচার্যির



আলিপুরদুয়ার জংশন এলাকার স্টেলা ‘ইন্ডিয়া বুক অব রেকর্ডসে’ নিজের নাম নথিভুক্ত করে নিয়েছে সাবানের (২.৮ ইঞ্চি x ১.৪ ইঞ্চি) ওপর সব থেকে ছোটো পৃথিবীর ম্যাপ এঁকে। আলিপুরদুয়ার জেলার আলিপুরদুয়ার জংশন এলাকার মেয়ে স্টেলা আচার্য ছেলেবেলা থেকেই এলাকায় মেধাবী হিসেবে পরিচিত এবং সে মেয়েবেলা থেকেই বিভিন্ন ধরনের প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে, ছবি এঁকেছে প্রচুর, সেখান থেকে পুরষ্কার পেয়েছে অনেক। মেয়েবেলা থেকেই ছবি আঁকা, আবৃত্তি করা এবং এর সাথে ছোটখাটো কিছু ভাস্কর্য করার তৈরির দিকে তার ঝোঁক ছিল। 




এবার মাত্র ৬ মিনিট সময় একটি সাবানের ওপর সব থেকে ছোটো পৃথিবীর মানচিত্র জলরং করে সকলকে তাক লাগিয়ে দিয়ে ‘ইন্ডিয়া বুক অব রেকর্ডসে’ নিজের নাম নথিভুক্ত করে নিয়েছে। তার এই কাজের স্বীকৃতি জানিয়ে গতকালই ইন্ডিয়া বুক অফ রেকর্ডস থেকে বাড়িতে এসে পৌছেছে মেডেল, ব্যাজ, সার্টিফিকেট এবং বই। এসব পেয়ে সে যথেষ্ট খুশি এবং গর্বিত। স্টেলা জানায়, সে মেয়েবেলা থেকেই এই ধরনের অনেক কাজ করে এসেছে। তবে বিভিন্ন সামাজিক মাধ্যমে অনেকের রেকর্ডস দেখে তার মনে হলো যে সেও কিছু করে দেখাবে, সেই ভাবনা থেকেই সে সাবানের ওপর পৃথিবীর সবথেকে ছোট মানচিত্র এঁকেছে। তবে যে তাকে ইন্ডিয়া বুক অফ রেকর্ডস থেকে স্বীকৃতি দেবে এটা তার কাছে অভাবনীয়। ভবিষ্যতে তার এই ধরনের কাজ করার ইচ্ছা আছে।  আরও পড়ুনঃ প্রথম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত পড়ুয়াদের জন্য মাস্ক, জারি বিজ্ঞপ্তি



স্টেলার বাবা একজন ব্যবসায়ী, মা গৃহবধূ, মেয়ের এই স্বীকৃতিতে তারা খুবই খুশি। বাবা জানান, মেয়ে যদি ভবিষ্যতে এ ধরনের কাজ করতে আগ্রহী হয় তবে তাঁরা সর্বতোভাবে তাকে সাহায্য করে যাবে। সাবানের ওপর পৃথিবীর সবথেকে ছোট মানচিত্র এঁকে স্টেলা এখন আলিপুরদুয়ার জংশন তথা আলিপুরদুয়ার জেলার গর্ব। স্টেলার এই স্বীকৃতি খবর ছড়িয়ে পড়তেই খুশি পাড়া-প্রতিবেশী বন্ধু আত্মীয়স্বজন সকলেই।