দীর্ঘদিন থেকেই ভারতের ছাত্র ফেডারেশন দাবী জানিয়ে আসছে দিনহাটা ২ নং ব্লকে আরও একটি কলেজ স্থাপনের জন্য।দিনহাটা মহকুমা তে বর্তমানে একটিই মাত্র কলেজ তাই উচ্চশিক্ষা গ্রহণের ক্ষেত্রে সমস্যায় পড়তে হয় মহুকুমার ছাত্র ছাত্রীদের।

আরও পড়ুনঃ মৃত্যু পথযাত্রী রামচন্দ্র সাহার স্বপ্ন কি সত্যি হবে না 

বিগত দিন গুলোতে এই দাবী নিয়ে এসএফআই ধারাবাহিক ভাবে আন্দোলন করে আসছে, মিটিং, মিছিল, ডেপুটেশন ছাড়া ও কলেজের দাবিতে এর আগে সাইকেল জ্যাঠার, অবস্থান বিক্ষোভ করে।

কলেজের দাবীতে এসএফআই ছাত্র ছাত্রীদের ১ লক্ষ স্বাক্ষর সংগ্রহ করে পোস্ট কার্ড পাঠায় রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে। এরপর রাজ্যের শিক্ষা মন্ত্রী দিনহাটা২ নং ব্লকে কলেজ স্থাপনের কথা ঘোষণা করলে ও আবার তার কিছুদিন বাদে মুখ্যমন্ত্রী কোচবিহারে এসে জানায় যে এরম কোন কলেজ দিনহাটাতে হচ্ছে না।


আজ ভারতের ছাত্র ফেডারেশন দিনহাটা শাখার উদ্যোগে আজ দিনহাটা নৃপেন্দ্রনারায়ণ স্মৃতি পাঠাগারে এক আলোচনাসভার আয়োজন করা হয়েছিল।উক্ত সভায় আলোচনার বিষয় ছিল জাতীয় শিক্ষানীতি ২০২০ ও দিনহাটা ২ নং ব্লকের কলেজ স্থাপনের দাবী। উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন ভারতের ছাত্র ফেডারেশনের সর্বভারতীয় সাধারণ সম্পাদক কমরেড ময়ূখ বিশ্বাস,দিনহাটার বিশিষ্ট শিক্ষাবিদ ড: জয়দীপ সরকার,শিক্ষাবিদ শ্রী প্রলয় ভট্টাচার্য।

"কত কান্ড দেখালু মাসি পিঠাত দেখালু ঠাং- কলেজ প্রতিষ্ঠা নিয়ে পিঠার ঠ্যাং দেখানো হলো কিন্তু কলেজ হলো না" - শিক্ষাবিদ প্রলয় ভট্টাচার্য এভাবেই এদিন তাঁর বক্তব্যে ক্ষোভ উগরে দেন।