পোলার্ড-ঈশান যুগলবন্দি সত্ত্বেও সুপার ওভারে বাজিমাত ব্যাঙ্গালোরের


SANGBAD EKALAVYA:

মুম্বই ইন্ডিয়ান্স পয়েন্ট টেবিলে রয়্যাল চ্যালেঞ্জর্স ব্যাঙ্গালোরের থেকে অনেকটা ওপরে থাকলেও দুই দলেরই সংগ্ৰহ ২ পয়েন্ট। দুই দলই ২টি করে ম্যাচ খেলে ১টি করে জিতেছে। আজ টুর্নামেন্টের দশম ম্যাচে উভয়ের সাক্ষাতে এগিয়ে গেলো ব্যাঙ্গালোর। 


টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও দেবদূত পারিক্কাল ঝড়ের গতিতে রান তুলে দু'জনেই অর্ধশতরান পূর্ণ করেন। ফিঞ্চ (৩৫ বলে ৫২) আউট হওয়ার পর অধিনায়ক কোহলির সাথে জুটি বাঁধেন দেবদূত। আগের দুই ম্যাচের মতো আজও ব্যর্থ কোহলি (১১ বলে ৩)। ২টি ছয় ও ৫টি চারের সাহায্যে দেবদূত ৪০ বলে ৫৪ রান করে আউট হন দেবদূত। এরপর ডিভিলিয়ার্স এবং শিবম দুবের ঝোড়ো ব্যাটিংয়ের সুবাদে ২০ ওভারে ২০১-৩ রানের বড়ো স্কোর করে ব্যাঙ্গালোর। ৪টি করে চার ও ছয়ের সাহায্যে ডিভিলিয়ার্স ২৪ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন। দুবে ৩টি ছয়ের সাহায্যে ১০ বলে অপরাজিত ২৭ রান করেন। মুম্বইয়ের একমাত্র সফল বলার ট্রেন্ট বোল্ট (৪-০-৩৪-২)।


জবাবে ব্যাট করতে নেমে প্রথম দুই ওভারে আউট হন অধিনায়ক রোহিত শর্মা (৮) এবং সূর্যকুমার যাদব (০)। ব্যর্থ হন কুইন্টন ডিকক (১৪) এবং হার্দিক পান্ডিয়া (১৫) ও। শেষ ছয় ওভারে রীতিমতো ঝড় তোলেন ঈশান কিষান এবং কিরণ পোলার্ড। প্রথম ১৫ ওভারে যেখানে মুম্বইয়ের রান ছিল ১১২-৪ সেখানে শেষ ৫ ওভারে রান ওঠে ৮৯ রান। ঈশান ৯টি ছয় ও ২টি চারের সাহায্যে ৫৮ বলে ৯৯ রান করে শেষ ওভারে আউট হলেও পোলার্ড ৫টি ছয় ও ৩টি চারের সাহায্যে মাত্র ২৪ বলে অপরাজিত ৬০ রান করে ম্যাচ ড্র করেন। মুম্বইয়ের হয়ে ইশুরু উদানা ২উইকেট পেলেও ৪ ওভারে ৪৫ রান দিয়েছেন। যেখানে সব বোলারকেই পিটিয়েছেন পোলার্ড-ঈশান, সেদিক থেকে একমাত্র সফল বলার ওয়াশিংটন সুন্দর (৪-০-১২-১)। 


সুপার ওভারে দুর্দান্ত বোলিং করেন ব্যাঙ্গালোরের নবদীপ সাইনি। মাত্র ৭ রান দিয়ে পোলার্ডের উইকেট। কোহলি এবং ডিভিলিয়ার্স সহজেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেন।