Technical Entry Scheme-44 পদে নিয়োগ করার জন্য ভারতীয় সেনাবাহিনী বিজ্ঞপ্তি জারি করেছে। উচ্চমাধ্যমিক যোগ্যতায় করা যাবে আবেদন। যোগ্য প্রার্থীরা অনলাইনে পোস্টটির জন্য indian army-এর অফিসিয়াল সাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। এই পদের জন্য আবেদনের শেষ তারিখ 9 ই সেপ্টেম্বর, 2020 ।  

পদার্থবিজ্ঞান, রসায়ন এবং গণিত (hereinafter referred to as PCM) বিষয়ে 10 + 2 পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা পদটিতে আবেদন করতে পারবেন। যোগ্যতা, নির্বাচন প্রক্রিয়া এবং অন্যান্য বিবরণের জন্য নীচে পড়ুন।আরও পড়ুনঃ  কীভাবে দেখবেন ১৯৫২ থেকে ১৯৭১ সালের ভোটার লিস্ট? কীভাবে পাবেন সার্টিফায়েড কপি ?





আবেদনের শুরুর তারিখ: আগস্ট 10, 2020
আবেদনের সমাপ্তির তারিখ: সেপ্টেম্বর 9, 2020

যোগ্যতার মানদণ্ড
শিক্ষাগত যোগ্যতাঃকেবলমাত্র যারা প্রার্থী অনুমোদিত 10 + 2 বা স্বীকৃত শিক্ষা বোর্ডগুলি থেকে পদার্থবিজ্ঞান, রসায়ন এবং গণিতে ন্যূনতম সামগ্রিক 70% নম্বর সহ বা এর সমতুল্য পাস করেছেন তারা এই পদের জন্য আবেদন করতে পারবেন। 

বয়সসীমাঃ যাদের জন্ম   02 Jul 2001এর পূর্বে  এবং  01 Jul 2004 এর পরে নয় তারাই আবাএদন করতে পারবে। 

নির্বাচন প্রক্রিয়া
নির্বাচন প্রক্রিয়া দুটি পর্যায়ে গঠিত। যারা প্রথম পর্যায়ের ক্লিয়ার করবেন তারা দ্বিতীয় পর্বে যাবেন। যারা প্রথম মঞ্চে ব্যর্থ হয়েছেন তাদের একই দিন ফিরে আসবেন। সাক্ষাত্কারটি পাঁচ দিনের জন্য পরিচালিত হবে এবং এটির বিশদটি অফিসিয়াল সাইটে পাওয়া যাবে। এসএসবি সাক্ষাত্কারে প্রার্থীর প্রাপ্ত নম্বরগুলির ভিত্তিতে মেধা তালিকা প্রস্তুত করা হবে। আরও সম্পর্কিত তথ্যের জন্য প্রার্থীরা ভারতীয় সেনাবাহিনীর অফিসিয়াল সাইটটি দেখতে পারেন।

নোটিফিকেশনঃ DOWNLOAD 

ওয়েবসাইট ঃ http://joinindianarmy.nic.in/