করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যুর পরেই লকডাউন শামুকতলাতে


শুভাশিস দেবনাথ, আলিপুরদুয়ারঃ করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যুর জেরে আলিপুরদুয়ার দুই নং ব্লকের  শামুকতলা হাট রবিবার থেকে সাতদিনের জন্য বন্ধ থাকছে । ব্যবসায়ী সমিতি সূত্রে জানা গিয়েছে, এলাকায় এক করোনা আক্রান্ত ব্যক্তি মারা গিয়েছেন তাই এ ধরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আলিপুরদুয়ার জেলার অন্যতম বড় হাট শামুকতলা। প্রতি সপ্তাহের শুক্রবার সাপ্তাহিক হাট বসে। 

স্থানীয় সচেতন বাসিন্দাদের অভিযোগ, হাটে ক্রেতা-বিক্রেতারা সামাজিক দূরত্ব বজায় রাখছিলেন না। ফলে, ওই হাটের ভিড় থেকে যে কোনো সময় করোনা সংক্রমণ ছড়ানোর মত বিপদের আশঙ্কা দেখা দিয়েছিল। এই আশঙ্কার মধ্যেই এক করোনা আক্রান্তের মৃত্যুর খবরে ব্যবসায়ী সমিতি সাতদিনের জন্য লকডাউন ঘোষণা করেন শামুকতলা হাটে। 

শামুকতলা ব্যবসায়ী সমিতির তরফে জানানো হয়েছে শুক্রবার শুধুমাত্র হাটের অস্থায়ী দোকানপাট নয়, স্থায়ী দোকানপাটগুলিও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জনসমাগম এড়াতে এছাড়া আর কোনও উপায় নেই এবং শুধুমাত্র ঔষধের দোকানগুলো ছাড় দেওয়া হয়েছে। 

বাজার এলাকায় বন্ধ রয়েছে টোটোগাড়ি এবং শামুকতলা আলিপুরদুয়ার রাজ্যসড়কেও গাড়ির সংখ্যা খুব কম। অলি-গলি জনশুন্য ছিল আজ। অতি প্রয়োজনীয় দরকার ছাড়া মানুষ বাড়ির বাইরে বের হচ্ছেন না এবং করা নজরদারি চালানো হচ্ছে শামুকতলা থানার পুলিশের পক্ষ থেকে।