করোনার প্রভাবে এবার বাতিল হল আরও এক পরীক্ষা। উচ্চ মাধ্যমিকের বকেয়া পরীক্ষা, সিবিএসসি, আইসিএসসি সহ বাতিল হয়েছে একাধিক পরীক্ষা। পাশাপাশি পিছিয়ে গেছে জি-নিট এর পরীক্ষাও। এবার বাতিল হল মে-জুলাই মাসের চার্টার্ড অ্যাকাউন্টেন্সির পরীক্ষা। দ্য ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া (আইসিএআই) চলতি বছরের মে-জুলাই মাসের সিএ পরীক্ষা বাতিল করে দিল। তার পরিবর্তে নভেম্বরে একত্রে মে-জুলাই ও নভেম্বর, দুটি সেমেস্টারের পরীক্ষাই নেওয়া হবে বলে জানানো হয়েছে।

এর আগে ৩ মে সিএ-র যে পরীক্ষা হওয়ার কথা ছিল তা স্থগিত করে ২৯ জুলাই থেকে ১৬ অগাস্টের মধ্যে সেই পরীক্ষাটি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল আইসিএআই। এবার তা আরও পিছিয়ে গেল। 

একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘ছাত্রছাত্রী এবং শিক্ষক-শিক্ষিকাদের স্বাস্থ্যই আমাদের কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। তাই মে মাসের পরীক্ষাটা স্থগিত করে দিয়েছি। নভেম্বরে একসঙ্গে দুটো পরীক্ষা নেওয়া হবে।’

বলা হয়েছে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান ৩১ জুলাই পর্যন্ত বন্ধ রাখার কথা বলেছে। পাশাপাশি বেশ কিছু রাজ্য লকডাউনের মেয়াদ বাড়িয়ে দিয়েছে। সেই কারণে সিএ পরীক্ষা নিয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।