ফের লকডাউন পুলিশের কঠোর নজরদারিতে সুনসান রাস্তাঘাট!



সঞ্জিত কুড়ি, পূর্ব বর্ধমান ঃ 

এই সপ্তাহের লকডাউনের দ্বিতীয় দিনেও বনধের চেহারা জেলা জুড়ে। তবে বিক্ষিপ্ত কিছু বিপরীত চিত্রও চোখে পড়েছে। লকডাউন পালনে তৎপর রয়েছে পুলিস প্রশাসনও। চলছে নাকা চেকিং। বিনা জিজ্ঞাসাবাদে ছাড়া হচ্ছে না কাউকেই। মাস্ক ছাড়াও কয়েক জন ধরা পড়েছে। লকডাউন বিধি অমান্য করে রাস্তায় বেরোনোয় আজ সকাল থেকে শহর ও শহর সংলগ্ন রাস্তায় ছিলেন ব্যপক পুলিশ বাহিনী।
 
এলাকায় এলাকায় লকডাউন কার্যকর করার জন্য রাস্তায় রাস্তায় চলছে পুলিশের টহল। পুলিশ সূত্রে খবর, কিছু লোকজনও রাস্তায় বেরিয়েছিলেন। যাঁরা পুলিশকে বাইরে বেরনোর উপযুক্ত কারণ দেখাতে পারেননি, তাঁদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়েছে পুলিশ। 

সাম্প্রতিক করোনা পরিস্থিতিতে সংক্রমণের শৃঙ্খল ভাঙতে সপ্তাহে দু’দিন করে সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে নবান্ন। সেইমতো বৃহস্পতিবার ও আজ শনিবার লকডাউন ছিল রাজ্যজুড়ে। প্রথমদিনে ও স্বতস্ফূর্তভাবেই তা পালন করতে দেখা গিয়েছিল। নিয়মভঙ্গের বিক্ষিপ্ত ঘটনা অবশ্যই ছিল। তবে পুলিশের সক্রিয়তায় শেষ পর্যন্ত সফল লকডাউন।

বাজার-দোকান বন্ধ। সকাল থেকে রাস্তায় প্রায় লোকের দেখাই নেই।নাকা তল্লাশি চলছে কার্জন গেট, গোলাপ বাগ সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তায়। প্রতিটি গাড়ি-বাইককে আটকানো হচ্ছে। জরুরি পরিষেবার সঙ্গে যাঁরা যুক্ত একমাত্র ছার পাচ্ছেন তারাই।