রাম মন্দিরের ভূমি পুজোয় প্রধানমন্ত্রীর জন্য কড়া নিরাপত্তা, জারি হয়েছে হাই অ্যালার্ট

webdesk: 

সাজছে অযোধ্যা। আগামী ৫ অগস্ট অযোধ্যায় রাম জন্মভূমি মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে অযোধ্যা যাবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। হেলিকপ্টারেই অযোধ্যা পৌঁছনোর কথা প্রধানমন্ত্রীর৷ প্রধানমন্ত্রীর সফরের জেরে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হচ্ছে অযোধ্যাকে। সীমান্তবর্তী এলাকাতেও বাড়ানো হয়েছে নিরাপত্তা। জানা গেছে, সন্ত্রাসবাদী হামলার আশঙ্কায় কড়া নিরাপত্তা। 


অনুষ্ঠানকে ভেস্তে দিতে অযোধ্যায় জঙ্গি হামলার আশঙ্কা রয়েছে বলে সতর্ক করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক৷অযোধ্যায় হাই অ্যালার্ট জারি করা হয়েছে৷ অযোধ্যায় প্রবেশ এবং বেরনোর সমস্ত পথগুলিতে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে৷ শুরু হয়েছে জোর তল্লাশি৷


পাশাপাশি, অযোধ্যা এলাকায় প্রবেশ ও নির্গমনের উপর নিয়ন্ত্রণ আনা হয়েছে। বসানো হয়েছে ডিজিটাল সিকিওরিটি সিস্টেম। বিভিন্ন সিকিওরিটি এজেন্সি, এসপিজি এবং জেলা প্রশাসনের সঙ্গে আলোচনা করে মোদির নিরাপত্তার ব্লু-প্রিন্ট তৈরি করে ফেলা হয়েছে। 



সরযূ নদীর তীর ও হনুমানগরহী এলাকা নিরাপত্তায় মুড়ে দেওয়া হয়েছে কারণ এই স্থানগুলিতে মোদি যেতে পারেন বলে শোনা যাচ্ছে। রামমন্দিরের দিকে যাওয়া সকল রাস্তা বন্ধ করে দেওয়া হবে বলে খবে। জল্পা মন্দির থেকে নয়াঘাট যাওয়ার রাস্তাটি সুপার সেফটি জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। সাকেত কলেজ থেকে রামন্দিরের এক কিলোমিটার পথ যাওয়ার পথটিতে কড়া নজরদারি বসানো হয়েছে। জানা গেছে দুদিন আগে থেকেই রাস্তাটিতে নিরাপত্তাকর্মী ও সরকারি আধিকারিকরা ছাড়া কেউই প্রবেশাধিকার পাবেন না বলে খবর।