সুজাতা ঘোষ , বাগডোগরা :
বর্তমানে দেশজুড়ে করোনা মহামারী ক্রমশ ভয়াবহ আকার ধারণ করেছে ।আবার এসময়েই প্রতিবছরের মতো এবছরও শুরু হয়ে গেছে ডেঙ্গুর মৌসুম। করোনার পাশাপাশি ডেঙ্গুর প্রকোপ বেড়ে গেলে তা ভয়াবহ বিপদ ডেকে আনতে পারে পুরো দেশে । তাই সেই দিকে নজর দিয়ে সাধারণ মানুষকে সতর্ক করছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা ।এবার সেই কাজের দায়িত্ব নিলেন আঠারোখাই গ্রাম পঞ্চায়েতের প্রধান অভিজিৎ পাল।

গতকাল আঠারোখাই গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে ১০৮ জন ভিলেজ রিসোর্স পারসন ও ২০জন লেবার নিযুক্ত করে তাদের বিশেষ পোশাক দেওয়া হয়। এই পোশাক দেবার বিশেষ উদ্দেশ্য হলো- এলাকার মানুষ জাতে বিভ্রান্ত না হয় এবং সহজেই তাদের চিনে নিজেদের সমস্যাগুলো তাদের জানাতে পারে। জানা গেছে এবার থেকে তারা ডেঙ্গু সচেতনতার পাশাপাশি কোভিড-১৯ নিয়েও সাধারণ মানুষকে সচেতন করবেন বাড়ি বাড়ি গিয়ে।


এদিন পোশাক দেবার পর ডেঙ্গু সচেতনতা নিয়ে শিবমন্দির ও তার পার্শ্ববর্তী এলাকায় পদযাত্রা হয় । সেই পদযাত্রায় উপস্থিত ছিলেন আঠারো খাই গ্রাম পঞ্চায়েতের প্রধান অভিজিৎ পাল ,বি.ডি.ও রানু রায়, পঞ্চায়েত সচিব পাল ঘড়ামি, উপপ্রধান শম্পা বর্মন , এছাড়াও উপস্থিত ছিলেন স্বপ্না নেওগী, তাপসী সাহা ও নবীন সাহা সহ অন্যান্য সদস্যবৃন্দ। এদিন আঠারো খাই গ্রাম পঞ্চায়েতের প্রধান অভিজিৎ পাল জানান - 'কোভিড-১৯ এর পাশাপাশি যাতে ডেঙ্গু মহামারীর আকার না নিতে পারে সেই জন্যই আঠারোখাই গ্রাম পঞ্চায়েত থেকে ভিলেজ রিসোর্স পারসন-দের আমরা নিযুক্ত করলাম।' তিনি আরও বলেন- "এমনকি এলাকার মানুষ তাদের সাথে ভালো ব্যবহার‌ ও সহযোগিতা না করে থাকে, তারা যদি অভিযোগ জানায় তাহলে আমরা এই বিষয়টা দেখবো এমন আশ্বাসও দিয়েছি।"