এবার ধূপগুড়ি পুর এলাকায় একজনের শরীরে করোনা সংক্রমণের হদিস মিলল

কাজল দে, সংবাদ একলব্যঃ এবার ধূপগুড়ি পুর এলাকায় একজনের শরীরে করোনা সংক্রমণের হদিস মিলল। ধূপগুড়ি  পৌরসভার 4 নম্বর ওয়ার্ডের বাসিন্দা বলে জানা গিয়েছে। শুক্রবার ধূপগুড়ি ব্লক স্বাস্থ্য দপ্তর সূত্রে একথা জানানো হয়েছে। এমনকি পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশ কুমার সিং এদিন জানান ইতিমধ্যেই ধুপগুড়ি পুরো এলাকায় লালারসের নমুনা সংগ্রহ শুরু হয়েছে। শুক্রবার ধূপগুড়ি পৌরসভা অফিসে কর্মরত ১৮ জনের লালারসে নমুনা সংগ্রহ করা হয়। আগামী দিনে আবার নমুনা সংগ্রহ আরো করা হবে।

 করোনা সংক্রামিত ওই ব্যক্তি বর্তমানে শিলিগুড়ির  কোভিড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

করোনা সংক্রামিত ওই ব্যক্তির এলাকা কনটেনমেন্ট জোন ঘোষণা  করেছে ধূপগুড়ি পুরসভা কর্তৃপক্ষ। ইতিমধ্যেই বাঁশ দিয়ে ব্যারিকেড করে দেওয়া হয়েছে ওই এলাকা এমনকি সেই এলাকার দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে পুরসভার তরফে।

ধূপগুড়ি ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ সব্যসাচি মণ্ডল জানান, করোনা সংক্রামিত ওই ব্যক্তি শিলিগুড়িতে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে আগামী ৫ থেকে ৮ অগাস্ট পর্যন্ত ধূপগুড়ি ব্যবসায়ী সমিতি ও ফোসিডের তরফে ধূপগুড়িতে চারদিন ব্যাপী লকডাউন ডেকেছে। লকডাউন সফল করতে সমস্ত ব্যবসায়ী ও জনসাধারণের কাছে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে আহ্বান জানানো হয়েছে। ব্যবসায়ী সমিতির সম্পাদক দেবাশিস দত্ত বলেন, ‘৫ ও ৮ অগাস্ট সরকারিভাবে লকডাউন রয়েছে। তার বাইরে ৬ ও ৭ অগাস্ট অর্থাৎ মোট চারদিন পুরোপুরি লকডাউন ডাকা হয়েছে। সবস্তরের মানুষের কাছেই লকডাউন সফল করতে সহযোগিতার কথা বলা হয়েছে।’