সঞ্জিত কুঁড়ি, পূর্ব বর্ধমান, ১১ই জুলাইঃ 

বৃহস্পতিবার রাতে পূর্ব বর্ধমানের মঙ্গলকোটের পালিগ্রাম পঞ্চায়েত এলাকার মল্লিকপুরে ছেলের লাঠির আঘাতে মৃত্যু হল বাবার। 

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃতের নাম গঙ্গাধর মাজি (৬৫)। মৃতের ছেলে রতন মাজিকে রাতেই গ্রেফতার করেছে মঙ্গলকোট থানার পুলিশ। 

স্থানীয় ও পরিবার সূত্রে জানা গিয়েছে, গঙ্গাধর মাজির ছোট ছেলে রতন মানসিকভাবে ভারসাম্যহীন।এজন্য মাঝেমধ্যেই অস্বাভাবিক আচরণ করে সে বাড়িতেই ।এনিয়ে নিত্যদিন বাড়িতে অশান্তি হয়। অশান্তির সময় সামনে যাকে পায় তাঁকেই মারধোর করতে যায় রতন। এর আগেও তার হাতে অনেকে মার খেয়েছে। 

বৃহস্পতিবার সন্ধ্যায় মত্ত অবস্থায় বাড়িতে এসে সে অস্বাভাবিক আচরণ করতে শুরু করলে তার স্ত্রী সহ বাড়ির অন্যান্য সদস্যরা বাড়ি থেকে বেরিয়ে যান। 

রতনের পুত্রবধূ অঞ্জনা মাজির দাবী, “এদিন সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ বাড়িতে এসে অশান্তি শুরু করেন শ্বশুরমশাই। তখন আমরা সকলে ভয়ে বাড়ি থেকে বেড়িয়ে যাই। দাদুকেও বেড়িয়ে আসতে বলি। কিন্তু দাদু বেড়িয়ে যান নি। কিছুক্ষণ পর দাদুর চিৎকার শুনে ঘরে এসে দেখি মেঝের মধ্যে রক্তাক্ত অবস্থায় দাদু পড়ে রয়েছেন”। 

মৃতের নাতি পরেশ মাজি জানান, “ঘটনার সময় সকলে ঘর থেকে বেড়িয়ে গিয়েছিলেন। সেই সুযোগে সামনে দাদুকে পেয়ে লাঠি দিয়ে দাদুর মাথাতেই আঘাত করে বাবা পালিয়ে যায়”। 

পরিবারের সদস্যরা গুরুতর জখম অবস্থায় গঙ্গাধরবাবুকে গুসকরা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 

খবর পেয়ে মঙ্গলকোট থানার পুলিশ রাতেই রাস্তা থেকে রতনকে গ্রেফতার করে। এদিন দুপুর পর্যন্ত অবশ্য এনিয়ে পরিবারের তরফে লিখিত অভিযোগ করা হয়নি বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। ময়নাতদন্তের জন্য মৃতদেহ বর্ধমান মেডিক্যাল কলেজে হাসপাতালে পাঠিয়েছে শুক্রবার গুসকরা ফাঁড়ির পুলিশ।