কলকাতা পুলিশের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে করোনাভাইরাস সম্পর্কে মানুষকে সচেতন হওয়ার আবেদন জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

হাজরায় কলকাতা পুলিশের একটি 'সেফ ড্রাইভ, সেভ লাইফ'-এর একটি অনুষ্ঠানে বলেন, ‘কোভিড পরীক্ষার সংখ্যা বেড়েছে, তাই ধরাও পড়ছে। করোনা রুখতে সামাজিক দূরত্ব বজায় রাখুন। করোনায় ভয় পাওয়ার কিছু নেই। যেখানে সেখানে ভিড় করবেন না। কোভিডে আক্রান্ত হলে ১০ লক্ষ টাকার বিমা। তিনি জানান বেশি পরীক্ষা হওয়ার জন্য আক্রান্তের সংখ্যা বেড়েছে। 

পাশাপাশি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যবাসীকে সাবধানে থাকার পরামর্শ দিয়েছেন। এছাড়া মাস্ক পরা, ঘন ঘন হাত ধোয়ার মতো করোনা বিধির কথাও স্মরণ করিয়ে দিয়েছেন তিনি।

অন্য দিকে কেন্দ্রের একাধিক প্রকল্প নিয়েও এ দিন সুর চড়িয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেন, ''কেন্দ্রের আয়ুষ্মান ভারতের প্রায় দু'বছর আগে আমরা স্বাস্থ্যসাথী প্রকল্প চালু করেছি। সেই প্রকল্পের পুরো প্রিমিয়াম দেয় রাজ্য সরকার। তা হলে কেন কেন্দ্রের প্রকল্প নেব আমরা?''

কেন্দ্রীয় সরকারের মতো এফসিআই-এর পচা চাল নয়। আমরা সরাসরি চাষিদের কাছ থেকে চাল-গম কিনি, সেটাই মানুষকে দেওয়া হয়। আমরা রাজ্যের মানুষকে বিনা পয়সায় খাবার দিচ্ছি। তার মধ্যে একটা-দু'টো ঘটনা থাকতে পারে, কিন্তু তার জন্য় ব্যবস্থা নেওয়া হচ্ছে।