উত্তরবঙ্গে ফের বন্যার আশঙ্কা


তনুময় দেবনাথ, সংবাদ একলব্যঃ

দুর্যোগের আশঙ্কা আর কাটছেই না। আজ থেকেই আবার আকাশের মুখ ভার। উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা। 


কালিম্পং, দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারের জেলায় থেকে ভারী থেকে অতি ভারী বৃষ্টি আগামী বৃহস্পতিবার পর্যন্ত হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। 

এছাড়া দুই দিনাজপুর ও মালদা জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে। জানানো হয়েছে হলুদ ও কমলা সতর্কতা। 


উত্তরবঙ্গের আট জেলাতেই আজ বৃষ্টির সম্ভাবনা। প্রবল বৃষ্টি হবে আলিপুরদুয়ার ও কালিম্পংয়ে। 200 মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হওয়ার আশঙ্কা। 200 মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে দার্জিলিং জলপাইগুড়ি ও কোচবিহারে। 100 মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।
বৃহস্পতিবার আলিপুরদুয়ারে 200 মিলিমিটার এর বেশি বৃষ্টিপাত হওয়ার আশঙ্কা। 200 মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি ও কোচবিহারে।

শুক্রবারেও দার্জিলিং শহর উপরের দিকের 5 জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা। শনিবার থেকে বৃষ্টি কিছুটা কমবে উত্তরবঙ্গের জেলাগুলিতে।


ভারী থেকে অতি ভারী বৃষ্টির ফলে উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় ধস নামতে পারে বলে আশঙ্কা। এমনিতেই বৃষ্টি ও বন্যায় বিপর্যস্ত উত্তরবঙ্গের বিভিন্ন এলাকা। নদীগুলির জলস্তর খানিক নেমেছিল, নদী পারের ভাঙ্গন অব্যাহত। ফের বৃষ্টিতে জলস্তর আবারও বিপদসীমা পার করার সম্ভাবনা। সাধারন মানুষের কষ্টের আর শেষ নেই।