২০১৭ সালে ক্যাপিটেল ডেভেলপমেন্ট কর্তৃপক্ষ ইসলামাবাদের এইচ-৯ সেক্টরে ২০ হাজার বর্গ কিলোমিটার জমি মন্দির নির্মাণের জন্য দিয়েছিলেন। তিন বছর অনেক বাধা বিপত্তি কাটিয়ে গত ২৩ জুন পাকিস্তানের মানবাধিকার বিষয়ক সংসদীয় সম্পাদক লাল চাঁদ মাহি মন্দির প্রতিষ্ঠার কাজের সূচনা করেছিলেন। কিন্তু সেই মন্দিরের কাজ এখন বিশবাওঁ জলে। বিভিন্ন কারনে আটকের আছে এই নির্মাণ কাজ। বিভিন্ন ধর্মীয় সংগঠন এই মন্দিরের বিরুদ্ধে ফতোয়া জারি করেছে। এবার এই মন্দিরের সীমানা প্রাচীর ভেঙে গুড়িয়ে দিলো একদল দুষ্কৃতী, যার ভিডিও ভাইরাল হতেই মন্দির নির্মাণ বন্ধ রাখার ঘোষণা করেছে ক্যাপিটাল ডেভেলপমেন্ট অথরিটি। ইমরান খানের সরকার কিছুদিন আগে মন্দিরের জন্য বরাদ্দের ঘোষণা করলেও এবার মন্দিরের ভবিষ্যত্‍ কাউন্সিল ফর ইসলামিক আইডোলজি কমিটির ওপর ছেড়ে দিয়েছেন।
 ক্যাপিটাল ডেভেলপমেন্ট কর্তৃপক্ষের বিল্ডিং নিয়ন্ত্রণ বিভাগের একটি দল মন্দিরের সাইটটি পরিদর্শন করে শ্রমিকদের সীমানা প্রাচীরের কাজ বন্ধ করার নির্দেশ দেয়। এই কর্তৃপক্ষের মুখপাত্র মাজহার হুসেনের মতে, "ইসলামাবাদে আবাসিক বা বাণিজ্যিক যে কোনও নির্মাণের অনুমোদনের জন্য একটি বিল্ডিং প্ল্যান (মানচিত্র) প্রয়োজন। কিন্তু আমাদের কাছে এই মন্দিরের বিল্ডিং প্ল্যান জমা না দেওয়ার কারণে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।".

এদিকে পাকিস্তানের জাতীয় পরিষদের সদস্য চৌধুরী পারভেজ ইলাহী বলেছেন, "ইসলামাবাদে হিন্দু মন্দির তৈরী আদতে ইসলাম বিরোধী এবং ইসলাম সাম্রাজ্যের প্রতি অপমানজনক।"