রেশনের আটা গম পাচারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল নাককাটিগাছ পঞ্চায়েতের চামটা গ্রামের লোহাগাড়ি এলাকায়

রবীন্দ্রনাথ বর্মন, কোচবিহার, ১৪ জুন : রেশনের আটা গম পাচারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল নাককাটিগাছ পঞ্চায়েতের চামটা গ্রামের লোহাগাড়ি এলাকায়। দফায় দফায় চলে বিক্ষোভ। বিক্ষোভ দেখানো হয় হয় তুফানগঞ্জ খাদ্য দপ্তরের ইন্সপেক্টর সুভাষ লিম্বুকে ঘিরে। ঘটনার খবর পেয়ে পুলিশ আসে ঘটনাস্থলে। এই ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। ঘটনার সঠিক তদন্তের আশ্বাস দেনতুফানগঞ্জ খাদ্য দপ্তরের ইন্সপেক্টর সুভাষ লিম্বু।


রবিবার সকালে লোহাগাড়ি এলাকার একটি রেশন দোকান থেকে ১৮ বস্তা আটা ও দুই বস্তা গম নিয়ে যাচ্ছিল একটি ভুটভুটি। সেই সময় স্থানীয়দের নজরে আসে বিষয়টি। তারা ভুটভুটি আটকে দেয়। খবর পেয়ে ছুটে আসে তুফানগঞ্জ থানার পুলিশ। অন্যদিকে খবর দেওয়া হয় তুফানগঞ্জ খাদ্য দপ্তরে। খাদ্য দপ্তর থেকে এরিয়া ইন্সপেক্টর আসেন। তিনি রেশনে মজুত করা মালে অসংগতি পেয়েছেন বলে জানান। অন্যদিকে পুলিশ এসে তিনজনকে আটক করা হয়। ঘটনার সঠিক তদন্ত হবে বলে জানিয়েছে ওই আধিকারিক।

স্থানীয় বাসিন্দা প্রসেঞ্জিত বসাক, নিতাই দাস সহ আরো অনেকে বলেন - এদিন রেশন থেকে মাল পাচার হচ্ছিল। সেই সময় হাতেনাতে ধরা পরে যায়। খবর পেয়ে পুলিশ আসে তিনজনকে তুলে নিয়ে যান। খাদ্যদপ্তরের এক আধিকারিক আসেন ঘটনাস্থলে । তাকে ঘিরেও চলে বিক্ষোভ।


স্থানীয় পঞ্চায়েত সদস্য শীতল দাস জানান, রেশনের মাল পাচারের খবর পেয়ে এসেছি ঘটনাস্থলে। পুলিশ ও খাদ্য দপ্তরের লোক এসেছিল। এলাকার উত্তেজনা শান্ত করার চেষ্টা চলছে।

রেশনের মালিক তুলসী বসাক জানান, সকালে দোকানের কর্মচারী ফোনে বিস্তারিত জানান। এরপরেই আমি আসি দোকানে। দোকানে আসে খাদ্য দপ্তরের এক আধিকারিক। তবে এই ঘটনায় আমার দোকানের মাল পাচার হয়নি। পাশে এক অসাধু ব্যাবসায়ী সাধারন মানুষের কাছ থেকে আটা ও গম কিনত। সেই মাল পাচার করছিল বলে অনুমান।

তুফানগঞ্জ খাদ্য দপ্তরের আধিকারিক সুভাষ লিম্বু জানান, রেশনের দোকানে মজুত মালে অমিল রয়েছে। আমরা বিষয়টি ওপর মহলে জানাব। যা ব্যাবস্থা নেওয়ার তারাই নেবেন।