সীমান্তবর্তী এলাকা দিনহাটার ওকড়াবাড়ী অঞ্চলের অন্তর্গত নব প্রগতি সংঘ। খেলাধুলায় কোচবিহার জেলা থেকে রাজ্য বেশ নাম এই সংঘের। কোচবিহার জেলার বিশিষ্ট ক্রীড়াবিদ অজিত চন্দ্র বর্মণের পুণ্য ভূমিতে এই সংঘের নেতৃত্ব দেন অজিত বাবু নিজেই। খেলাধুলা থেকে সংস্কৃতি সবেতেই নব প্রগতি সংঘ এক উজ্জ্বল পথ দেখায় কোচবিহার জেলায়। 

এদিন, নব প্রগতি সংঘের পক্ষ থেকে করোনা আবহের জেরে লক ডাউনে অসহায় হয়ে পড়া মানুষদের সাহায্যের হাত বাড়িয়ে দেয়। এলাকার দুঃস্থ, অসহায় মানুষদের পাশাপাশি ক্লাবের দুঃস্থ খেলোয়াড়দেরও সাহায্য করা হয়। এদিন প্রত্যেক পরিবারের হাতে চাল, ডাল, সয়াবিন, মুড়ি, বিস্কিট ইত্যাদি প্রদান করা হয় ক্লাব প্রাঙ্গণেই। জানা গেছে এদিন প্রায় দুই শতাধিক পরিবারকে ত্রাণ দেওয়া হয়। 

এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলে ক্লাব সম্পাদক অজিত চন্দ্র বর্মন, কোষাধ্যক্ষ মৃনাল ঘোষ, সহ সম্পাদক দীন বন্ধু বর্মন, অবনীকান্ত রায় সরকার, কেশব চন্দ্র বর্মন, দেবাশিস বর্মন প্রমুখ। এদিনের এই কর্মসূচী সাফল্য মণ্ডিত করতে সাহায্যের হাত বাড়িয়েছেন ভাস্কর বর্মন, মনোরঞ্জন বর্মন, দীপু বর্মন, পীযুষ বর্মন প্রমুখ। 

নব প্রগতি সংঘ ত্রাণ বিলি করার পাশাপাশি করোনা সংক্রমণের প্রয়োজনীয় বিধি নিষেধ গুলো সকলকে মেনে চলার আহ্বান জানান। পাশাপাশি, ত্রাণ দেওয়ার পূর্বে হাত স্যানিটাইজ করে সামাজিক দূরত্ব বজায় রেখে মাস্ক পড়ে এই কর্মসূচী পালন করেন। 

নব প্রগতি সংঘের এরুপ উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন ওকড়াবাড়ী এলাকার বিশিষ্ট জনেরা।