মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (MCC) ২৩৩ বছরের ইতিহাসে প্রথমবারের জন্য মহিলা প্রেসিডেন্ট পেতে চলেছে। সেই সম্মান পেতে চলেছেন ইংল্যান্ডের প্রাক্তন মহিলা অধিনায়ক ক্লেয়ার কন্নর। MCC এর প্রথম অনলাইন এজিএম চলাকালীন বর্তমান প্রেসিডেন্ট কুমার সঙ্গাকারা দ্বারা মনোনীত হয়েছেন ক্লেয়ার। সম্ভবত আগামী ২০২১ সালের অক্টোবরে এই দায়িত্বভার গ্রহণ করবেন তিনি।

অলরাউন্ডার ক্লেয়ার কন্নর ১৯৯৫ সালে মাত্র ১৯ বছর বয়সে ক্রিকেট পা রেখেছিলেন। ২০০০ সালে ইংল্যান্ড মহিলা ক্রিকেট দলের অধিনায়ক নির্বাচিত হন এবং ২০০৫ সালে ৪২ বছরের ইতিহাসে প্রথমবার ইংল্যান্ডকে অ্যাশেজসিরিজ জেতান। বর্তমানে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের মহিলা ক্রিকেটের ম্যানেজিং ডিরেক্টরের দায়িত্বে থাকা কর্নর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, "এমসিসি-র পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে আমি ভীষণভাবে সম্মানিত। ক্রিকেট ইতিমধ্যে আমার জীবনকে গভীরভাবে সমৃদ্ধ করেছে। এটি আমাকে আরও এক দুর্দান্ত সুযোগ দিল।"

লর্ডসের উপর ভিত্তি করে তৈরি MCC খেলাধুলা বিষয়ক নিয়মকানুন ও অন্যান্য সমৰ্কিত বিষয়গুলি দেখাশোনা করে বর্তমানে যার পূর্ণ সদস্য সংখ্যা প্রায় ১৮০০০। ২০১৯ সালের অক্টোবরে প্রথম নন-ব্রিটিশ ব্যক্তিও হিসেবে MCC এর প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারা। তাঁর মনোনীত করা পরবর্তী প্রেসিডেন্ট হতে চলেছেন ক্লেয়ার।