• জানায় আগামী ১২ অগস্ট পর্যন্ত দেশের কোথাও কোনো লোকাল, প্যাসেঞ্জার বা এক্সপ্রেস ট্রেন চলবে না।
  • আগামী ১ জুলাই থেকে ১২ আগস্ট পর্যন্ত যেসমস্ত টিকিট বুক করা হয়েছিল তাদের সবগুলি বাতিল করা হবে এবং যাত্রীদের টিকিটের মূল্য বাবদ সম্পূর্ণ টাকা ফেরত দেওয়া হবে।
  • পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর জন্য ১২/০৫/২০২০ এবং ১/০৬/২০২০ থেকে যে স্পেশাল রাজধানী এবং স্পেশাল মেল/এক্সপ্রেস ট্রেন পরিষেবা চালু 

করোনা সংক্রমণের জেরে গত মার্চ মাস থেকে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। এরপর এপ্রিলের মাঝামাঝি সময়ে রেলমন্ত্রকের তরফে ঘোষণা করে ৩০ জুন পর্যন্ত পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। বৃহস্পতিবার নতুন করে বিজ্ঞপ্তি জারি করে রেলমন্ত্রক স্পষ্টভাবে জানায় আগামী ১২ অগস্ট পর্যন্ত দেশের কোথাও কোনো লোকাল, প্যাসেঞ্জার বা এক্সপ্রেস ট্রেন চলবে না। শুধুমাত্র কয়েকটি বিশেষ ট্রেন চলবে বলে জানানো হয়েছে। 
বিজ্ঞপ্তিতে পরিষ্কার করে ও বলা হয়েছে যে আগামী ১ জুলাই থেকে ১২ আগস্ট পর্যন্ত যেসমস্ত টিকিট বুক করা হয়েছিল তাদের সবগুলি বাতিল করা হবে এবং যাত্রীদের টিকিটের মূল্য বাবদ সম্পূর্ণ টাকা ফেরত দেওয়া হবে।
পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর জন্য ১২/০৫/২০২০ এবং ১/০৬/২০২০ থেকে যে স্পেশাল রাজধানী এবং স্পেশাল মেল/এক্সপ্রেস ট্রেন পরিষেবা চালু হয়েছিল তা একইভাবে চলতে থাকবে বলে জানিয়েছে রেলমন্ত্রক।