করোনা সংক্রমণের জেরে সারা দেশ জুড়ে এপ্রিল-মে তে চলছিল লক ডাউন। লক ডাউন পর্ব থেকে বেড়িয়ে আনলক ১ -এর পথে হেঁটেছে কেন্দ্র। আর লক ডাউন নয় এবার আনলক ২ এর পথে হাটতে চলেছে কেন্দ্র বলেই ইঙ্গিত দিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার, মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে মোদি ইঙ্গিত দেন, লকডাউন অতীত। এখন আনলক পরিস্থিতি নিয়ে আলোচনা হবে।



ফের লকডাউন ঘোষণা করা হবে এমন জল্পনা তৈরি হয় দিনকয়েক আগে। সেই জল্পনা যে কেবল জল্পনাই তা বুঝিয়ে দিলেন মোদী। সূত্রের খবর, এদিন, মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে মোদী তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওকে বলেন, এখন লকডাউন অতীত। আমাদের আলোচনা করতে হবে আনলক টু নিয়ে। 



মোদি বলেন, আমাদের এখন লকডাউনের গুজবের বিরুদ্ধে লড়াই করা দরকার কারণ দেশ এখন আনলক পর্যায়ে রয়েছে। এখন আমাদের দ্বিতীয় ধাপ বা আনলক ২-এর সম্পর্কে ভাবতে হবে। একইসঙ্গে দেশবাসীর ক্ষয়ক্ষতি কীভাবে এবং কতটা কম করা যায় সে সম্পর্কে আমাদের চিন্তাভাবনা করা দরকার।



এর আগে মোদি বলেন, সময়মতো পদক্ষেপ নেওয়ায় কোভিড-19-এর সঙ্গে লড়াই করতে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আমরা সক্ষম হয়েছি। লকডাউনে দেশবাসী শৃঙ্খলাবদ্ধ থাকায় করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে রাখা গিয়েছে।