চলমান COVID-19 মহামারীর কারণে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) বৃহস্পতিবার (১১ জুন) শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হতে চলা সীমিত ওভারের সফরটি বাতিল করেছে। আগামী জুন-জুলাই মাসে টিম ইন্ডিয়া তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে দ্বীপরাষ্ট্রে যাওয়ার কথা ছিল। যদিও BCCI এবং শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছে যে এই সংকটময় পরিস্থিতিতে টুর্নামেন্ট করা সম্ভব নয়।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানিয়েছে, "BCCI শ্রীলঙ্কা ক্রিকেটকে জানিয়েছে যে বর্তমান করোনা মহামারীর পরিস্থিতিতে ক্রিকেট সিরিজটি সম্ভব হবে না।"

কোভিড-১৯ এর ভয়াবহতা বেড়েই চলেছে। ভারতীয় খেলোয়াড়রা এখনও দেশে প্রশিক্ষণ শুরু করতে পারেনি, যা শ্রীলঙ্কা সিরিজ বাতিল করার অন্যতম কারন হিসেবে মনে করা হচ্ছে।

এদিকে, আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন যে BCCI ২০২০ সালের আইপিএল নিয়ে এগিয়ে যেতে প্রস্তুত এবং তারা আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের বিষয়ে আইসিসির চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে। প্যাটেল আরও বলেছেন, আইপিএল ২০২০ এর একটি অংশ বিদেশেও হতে পারে কারণ BCCI এই বছরই টুর্নামেন্ট পরিচালনার জন্য সকল বিকল্প ভেবে রেখেছে।