করোনা আবহে দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষা বাতিল করলো সিবিএসই।আজ সুপ্রিম কোর্টকে এই সিদ্ধান্তের কথা জানাল বোর্ড। আগামী ১ থেকে ১৫ জুলাইয়ের সমস্ত পরীক্ষা বাতিল করা হয়েছে। আরও জানানো হয়, পরিস্থিতি স্বাভাবিক হলে পরীক্ষা নেওয়া হবে।

বৃহস্পতিবার, সিবিএসই সুপ্রিম কোর্টকে জানিয়ে দিল পরীক্ষা বাতিলের কথা। যদিও, মঙ্গলবার জানানোর কথা ছিল সিদ্ধান্ত তারপরে আরও দুদিন সময় নিয়ে এই সিদ্ধান্ত জানালো বোর্ড। 

সুপ্রিম কোর্ট সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনকে ১৭ই জুন পরীক্ষা স্থগিত করার আবেদন করে ।দ্বাদশ শ্রেণীর পরীক্ষার্থী করোনা পরিস্থিতিতে পরীক্ষা নিয়ে সুপ্রিম কোর্টে আবেদন করে। সেই আবেদনের ভিত্তিতেই সিবিএসই কে পরীক্ষা স্থগিত করার বার্তা পাঠায় সুপ্রিম কোর্ট। 

আজ সলিসিটার জেনারেল তুষার মেহতা জানান, আপাতত ১ থেকে ১৫ জুলাই যে সমস্ত পরীক্ষা হওয়ার কথা ছিল তা বাতিল করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে তবেই ফের চালু হবে দশম এবং দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষা। 

অন্যদিকে জানানো হয়েছে, মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং দিল্লি সরকারও কোনও পরীক্ষা নিতে পারবে না।

করোনভাইরাস লকডাউনের কারণে সিবিএসই বোর্ডের পরীক্ষা স্থগিত করা হয়েছিল। তবে, ১৮ ই মে মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক মুলতুবি বোর্ড পরীক্ষার জন্য একটি সংশোধিত সময় সারণি প্রকাশ করেছিলেন।