‘মাদার্স ডে’, ‘ফাদার্স ডে’, ‘উইম্যানস ডে’, ‘ভ্যালেন্টাইনস ডে’ আরও কত ডে রয়েছে সারা বিশ্বে। তবে গুটি কয়েক ডে সারা বিশ্বে সাড়ম্বরে পালিত হয়। কিন্তু আমেরিকায় পালিত হল ভারতীয় জনপ্রিয় গায়িকার নামে 'শ্রেয়া ঘোষাল ডে'। করোনার জেরে জনসমাগম এড়িয়ে চলা জরুরী তাই কোনওরকম জন সমাগম না করেও ভারতীয় গায়িকা শ্রেয়া ঘোষালকে বিগত ৯ বছরের মতো এবারও সম্মান জানাল মার্কিন যুক্তরাষ্ট্র।

২০১০ সালে ২৬ জুন দিনটিকে বাঙালি গায়িকা শ্রেয়া ঘোষালের নামে উৎসর্গ করেন আমেরিকার ওহিও প্রদেশের গভর্নর। তারপর থেকে ওই দিনটি ‘শ্রেয়া ঘোষাল দিবস’ হিসেবেই উদযাপিত হয়।

সারা বিশ্বে থাবা বসিয়েছে করোনা। মার্কিন যুক্তরাষ্ট্রে করোনার থাবা প্রবল হওয়া সত্বেও শ্রেয়া ঘোষালকে ভুলে যায়নি ট্রাম্পের দেশ। ভয়াবহ পরিস্থিতির মাঝেও এই দিবস উদযাপন করছে, যা দেখে অভিভূত শ্রেয়া নিজেই।

সোশ্যাল মিডিয়ায় গায়িকা লেখেন, “আজ আমার প্রতি এত ভালবাসা প্রদর্শনের জন্য সবাইকে ধন্যবাদ। শ্রেয়া ঘোষাল দিবসের দশ বছর। যেভাবে প্রতিবছর অনুরাগীরা এই দিনটি উদযাপন করছে, তা দেখে আমি অভিভূত। তোমরাই আমার সঙ্গীতের অনুপ্রেরণা। তোমরাই আমার জীবনশক্তি। ভালবাসা প্রিয়।”