করোনার থাবা সারা দেশ জুড়ে। একদিকে দিনের পর দিন সংক্রমণের হার বাড়ছে অন্যদিকে চলছে আনলক পর্ব। হঠাৎ লকডাউনের বিধিনিষেধ তুলে দেওয়ায় করোনা সংক্রমণ বৃদ্ধি পেয়েছে একথাই মনে করছেন লোকসভায় কংগ্রেসের নেতা অধীর রঞ্জন চৌধুরী। সারা ভারতে দ্রুতহারে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির জন্যে কেন্দ্রের "আচমকা এবং অপরিকল্পিত" লকডাউন নিষেধাজ্ঞা শিথিল করার কৌশলকেই দোষারোপ করেছেন ওই নেতা তিনি। 

দেশ চলছে সংকটে। এমন পরিস্থিতিতে দেশের মানুষের সংকটাপন্ন সময়ে প্রধানমন্ত্রীকে ভার্চুয়াল জগত ছেড়ে বাস্তবের মাটিতে নামার আহ্বান জানিয়েছেন তিনি। সংক্রমণ বৃদ্ধিতে অপরিকল্পিত মনোভাবকেই দায়ী করেছেন তিনি। পাশাপাশি, তিনি উদ্বেগের সাথে প্রকাশ করেন ধীরে ধীরে বিশ্বে প্রথম স্থানে আসবে ভারত। 

তিনি টুইটে লেখেন,"লকডাউন চাপিয়ে দেওয়ার মতোই, এর থেকে বেরিয়ে যাওয়ার কৌশলটিও হঠাৎ করেই এবং অপরিকল্পিতভাবে চাপিয়ে দেওয়া হয়েছে, যা খুবই বিপদের। ফলে দেশে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে, ধীরে ধীরে করোনা সংক্রমণের বিচারে বিশ্ব তালিকায় প্রথম স্থান অর্জনের দিকে এগোচ্ছে ভারত @ নরেন্দ্র মোদি জির উচিত ভার্চুয়াল থেকে বাস্তবের ভারতে নেমে আসা"।