বাংলা ইন্ডাস্ট্রি আমায়  কুট্টিত করেছে, যা করেছি নিজের প্রচেষ্ঠায় করেছি- রাজ কুমার

'বাংলা ইন্ডাস্ট্রি আমায়  কুট্টিত করেছে, যা করেছি নিজের প্রচেষ্ঠায় করেছি।' কর্মজীবনের পাশাপাশি ব্যাক্তিগত কিছু তথ্য শেয়ার করলে আমাদের সংবাদ একলব্যের পাতায় অভিনেতা রাজ কুমার।

প্রশ্নঃ প্রথমেই আসব আপনার এডুকেশনাল কোয়ালিফিকেশনে, আপনার কোয়ালিফিকেশন কী?

উত্তরঃ আমি আসলে পড়াশোনায় একদম ভালো ছিলাম না, লাইক সারা বছর না পরে এক্সাম এর আগের দিন পড়তাম, আর আমার ভাই রকি ও সেটা শিখেছিলো আমার কাছে। আমি এইচ.এস পাস করে, কলকাতা থেকে এক্টিং লেসন্স নিয়েছিলাম, দেন কলেজ-এ ভর্তি হয়েছিলাম তার পাশাপাশি  আমি টেলেফিল্ম, সিরিয়েল, মিউজিক ভিডিও অ্যালবাম এ কাজ করা শুরু করি। এই সময় দুটো দিক আমি সামলাতে পারছিলাম না। সেই সময় ভেবে নিলাম হয় কলেজ করতে হবে না হয় এক্টিং, তাই আমি এক্টিং তাই বেছে নিলাম।

প্রশ্নঃ আপনার মতো ফ্যাশনেবল খুব কম অভিনেতা মডেলরা আছেন বাংলা ইন্ডাস্ট্রি তে, আপনার এই দূর্দান্ত লুকস্ এর সিক্রেট কি?

উত্তরঃ মৃদু হেসে বললেন,  ব্যাসিক্যালি আমার ডেইলি রুটিন করা থাকে, আমি বেশি গ্রীন টি খাই আর ফ্যাট জাতীয় খাবার এভোয়েড করি, সপ্তাহে ৪-৫ দিন এক্সারসাইজ করি। আমার আগে অনেক লম্বা চুল ছিলো, তখন চুলের এর যত্ন নিতে হতো।

প্রশ্নঃ আপনি অনেকদিন ধরে ইন্ডাস্ট্রি তে আছেন কিন্তু টিভি তে খুব একটা নাম ডাক নেই কেন?

উত্তরঃ উত্তরে তিনি বলেন 'এই ইন্ডাস্ট্রিতে আমার তো কোনো গড ফাদার নেই, যা করেছি নিজের প্রচেষ্ঠায় করেছি। আমার যা পরিচিতি হয়েছে তাতে আমি খুশি নই ঠিকই, কারণ মানুষ কোনো জিনিস পেলে তাতে খুশি থাকে না সে আরো চায়, এটাই নিয়ম। আসলে আমাকে বাংলা ইন্ডাস্ট্রি ঠিক মত ইউজ করতে পারে নি, দ্যে আব ইউসদ মি'। আমার মডেলিং থেকে আমি একটু পরিচিত ইন্ডিয়া তে এবং বিদেশে 'লাইক ম্যানি ওফ নো মাই ফেস বাট্ মে নট্ মাই ন্যাম'।

কিন্তু আমি খুশি যে আমি নিজে কষ্ট করে তৈরী হয়েছি, আগে আমি অন্য ছোট প্রোডাকশনে কাজ করতাম, পরে আমার এক্টিং ইনস্টিটিউট করলাম আর এখন আমার মুভি প্রোডাকশন হাউসও আছে আর মুভি ডিস্ট্রিবিউশন কোম্পানিও যা আমার ভাই রকি সামলায়।

প্রশ্নঃ আপনাকে বেশিরভাগ ফটো তে স্মোক করতে দেখা যায়, আপনি কি খুব স্মোক করেন?

উত্তরঃ হাহা, আসলে আমার হাঁপানিরোগ (অ্যাজমা) আছে ছোট থেকেই তাই আমি স্মোকই করি না একদম, কনসেপ্ট এর জন্য আর ক্যারেক্টার এর জন্য করতে হয়, খুব মাঝে সাজে করি যখন খুব স্ট্রেস ফিল করি  আর হালকা খৌনির একটু নেশা আছে।

প্রশ্নঃ আপনার প্রিয় খাবার কী?

সব চেয়ে খিচুড়ি প্রিয়, যেটা আমি নিজেও রান্না করতে পারি, এছাড়া আলু পোস্ত, ভাত আর কাতলা মাছের ঝোল, গলদা চিংড়ি, জাপানীস পাস্তা, কাপ নুডলস।

প্রশ্নঃ আপনার অভিনীত 'আতঙ্কের ছোয়া' ছবিটি যেটা আমাজন এ মুক্তি পেলো, আপনার পরবর্তী কি প্রজেক্ট আছে?

উত্তরঃ আমার একটা মিউজিক ভিডিওর কাজ চলছিল, সেটা এই লকডাউনের ফলে শুটিং আটকে
গেছে, আর দুটো মুভির কাজ আছে, তার মধ্যে একটার নাম নেশা, অ্যাকশন মুভি, এবার হয়তো শুটিং শুরু হবে আশাকরা যাচ্ছে।

প্রশ্নঃ সুশান্ত সিং রাজপুত এর এভাবে সুসাইড করা নিয়ে আপনার কোন মতামত?

উত্তরঃ এ নিয়ে আমার আর কি মতামত থাকতে পারে, এটা নিয়ে এখন নিউজ মিডিয়া তে ট্রেন্ড চলছে, আমি যেমন বললাম "একজন স্পটলাইট ষ্টার হয়ে টিকে থাকা এই রকম ইন্ডাস্ট্রি তে খুব কঠিন, যদি তার কোন ক্ষমতা না থাকে, আমি মনে করি ওকে লড়তে হতো, এভাবে ডিপ্রেশন এ চলে গিয়ে আত্মহত্যা করা উচিত হয় নি 'মে গড্ রেস্ট ইন পিস হিস্ সোল'।"