সোমবার অর্থ কমিশন করোনাভাইরাস মহামারীের মধ্যে অনলাইন ক্লাস এবং অন্যান্য প্রযুক্তি ব্যবহার সহ শিক্ষার নতুন সরঞ্জামগুলির প্রভাব নিয়ে আলোচনা করেছে।

এদিনের বৈঠকটি অনলাইন ক্লাস এবং শিক্ষার জন্য অন্যান্য প্রযুক্তির ব্যবহার সহ শিক্ষাপদ্ধতির নতুন সরঞ্জামগুলির প্রভাব নিয়ে আলোচনার জন্য ডাকা হয়েছিল। 

মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের (এমএইচআরডি) সাথে বৈঠককালে কমিশন কোভিড -১৯ এর অর্থনৈতিক প্রভাব মোকাবিলার লক্ষ্যে ২০ লক্ষ কোটি টাকার রাজস্ব উদ্দীপনা প্যাকেজের অংশ হিসাবে শিক্ষা সম্পর্কিত ভারত সরকার গৃহীত উদ্যোগগুলি বিবেচনা করেছে। 

এন কে সিংয়ের সভাপতিত্বে এই বৈঠকটি এইচআরডি মন্ত্রী রমেশ পোখরিয়াল 'নিশঙ্ক', প্রতিমন্ত্রী (এমএইচআরডি), সঞ্জয় ধোত্রে এবং সমস্ত উর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশেষত কোভিড-১৯-এর সময়কালে শিক্ষার বিষয়ে ২০২০-২১ এবং ২০২৫-২৬ এর জন্য প্রতিবেদন সুপারিশ করার উদ্দেশ্যে কমিশন এই সভার আরও বিশেষভাবে আহ্বান জানিয়েছিল।

জানাগেছে সাম্প্রতিক ঘটনাবলির আলোকে কমিশন বিদ্যালয় শিক্ষা ও সাক্ষরতা অধিদপ্তর এবং উচ্চশিক্ষা বিভাগের সাথে অর্থ কমিশনকে একটি সংশোধিত স্মারকলিপি জমা দেওয়ার প্রয়োজনীয়তার বিষয়েও বিস্তারিত আলোচনা করেছে।