প্রিয়াঙ্কা অধিকারী সাহিত্য জগতে আত্মপ্রকাশ করেন কবিতা , গল্পঃ, ছোট গল্পঃ, প্রবন্ধ এর মাধ্যমে। নিজে কবিতা পাঠ করতে ও আবৃত্তি করতেও খুব ভালোবাসে।



এই বছর বাংলাদেশের জনপ্রিয় পরিচালক Mahmudur Rahman Hime পরিচালিত নাটক "রুদ্র আসবে বলে" নাটকের জন্য "মনপাখি" গান ও রাফাত মজুমদার রিংকু পরিচালিত "বাইকার গার্ল" নাটকের জন্য "চোখে চোখে লুকোনো প্রেম" গান লিখেছেন উত্তরবঙ্গের মালদা জেলার প্রিয়াঙ্কা অধিকারী। 



রুদ্র আসবে বলে নাটকটি একটি মিষ্টি প্রেমের গল্প। নাটকটিতে অভনয় করেছেন মেহেহেজাবিন ও অপূর্ব। গানগুলি ও নাটক গুলি দর্শক ও শ্রোতাদের মন কেড়ে নিয়েছে। গানগুলির কথা খুব মন ছুয়ে যায় । নাটকগুলোর গল্পঃ সত্যি অসাধারণ। 



প্রিয়াঙ্কার কবিতা, প্রবন্ধ, ছোটগল্প গুলো বাংলা সাহিত্য ম্যাগাজিন, কৃষ্টিবিনা, ঐক্যতান, কৃষ্টিদর্পন, জয়া, উজান, কবিতার মুখ, সৃষ্টি সুধা সাহিত্য পত্রিকা প্রভৃতি পত্রিকায় স্থান পেয়েছে।




প্রবন্ধ গুলোর মধ্যে জনপ্রিয় প্রবন্ধ নারী জাগরণ। নারীদের বর্তমান সমাজে এগিয়ে যাওয়ার কথা রয়েছে। প্রিয়াঙ্কা অধিকারীর লেখা কবিতা গুলির মধ্যে খুব উল্লেখযোগ্য দুই পৃথিবী, নিশানা, বেনামী শহর, বদান্যতা, তোমার জন্য, মা, স্তব্ধতা, প্রেমের অভিলাষী , ভারতবর্ষ, নীলাভ বারিধারা, এ কোন বসন্ত , নারী প্রভৃতি । তার লেখা মিলনের প্রতীক্ষায়, ভয় লাগছে, অন্য মানুষ, ছায়া শহর, আতঙ্ক গল্পঃ গুলো পাঠক দের মন জয় করেছে।