1971 সাল থেকে প্রতি বছর 12 মে মানবদরদী ফ্লোরেন্স নাইটেঙ্গল এর জন্মদিবস উপলক্ষে আন্তর্জাতিক নার্স দিবস পালন করা হয়। এই বছর ফ্লোরেন্স নাইটেঙ্গলের 200 তম জন্মবার্ষিকী উপলক্ষে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (World Health Organisation, WHO) এই বছরটি নার্সদের উৎসর্গ করেছে।


    যে কোনো স্বাস্থ্যকেন্দ্রে রুগীদের সুস্থ করে তোলার অন্যতম দায়িত্বে থাকেন সেখানকার নার্সরা। তাৎপর্যপূর্ণ ভাবে বর্তমান করোনা আবহে এই নার্সরাই ডাক্তারদের সাথে হাত মিলিয়ে লড়ে চলেছেন মৃত্যভয় উপেক্ষা করেই। 


     আর এই বিশেষ দিন উপলক্ষে দিনহাটার 'নক্ষত্র' পরিবারের তরফ থেকে দিনহাটা মহকুমা হাসপাতাল ও কয়েকটি নার্সিংহোমে কর্মরত নার্সদের সম্মান জানানো হয়। প্রত্যেক নার্সদের হাতে ফুল, কলম ও মিষ্টির প্যাকেট দিয়ে তাঁদের নার্স দিবসের শুভেচ্ছা জানায় তাঁরা। 'নক্ষত্র' এর তরফে জানানো হয়,"সারাটা বছর এই নার্সরাই আমাদের সেবা করার জন্য নিজেদের ব্যাক্তিগত জীবন উৎসর্গ করেন। বিশেষত এই করোনা মহামারীর মোকাবিলায় নার্সরা যেভাবে লড়ছেন, তার জন্য কোনো প্রশংসাই যথেষ্ট নয়। তাই আজ অন্তর্জাতিক নার্স দিবসে পৃথিবীর সব নার্সদের প্রতি 'নক্ষত্র' পরিবারের তরফ থেকে অনেক অনেক শ্রদ্ধা ও ভালোবাসা রইলো। তাঁদের লড়াইকে কুর্নিশ জানাতেই আজ আমাদের এই ছোট্ট প্রয়াস।"